আমি সফল মেয়র, আবারও মনোনয়ন চাই: আ জ ম নাছির

0

চট্টগ্রাম ব্যুরো:

মেয়র হিসেবে নিজেকে সফল দাবি করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চট্টগ্রাম শহরের প্রতি আমার আলাদা একটা দুর্বলতা ও টান রয়েছে। এই শহরকে পরিচ্ছন্ন নগরীতে পরিণত করার দায়িত্ব আমাদের সকলের। চট্টগ্রাম শহরকে আরও উন্নত এবং পরিচ্ছন্ন করতে যে সকল প্রকল্প হাতে নেয়া হয়েছে সেসব কাজ পরিপূর্ণভাবে সমাপ্ত করার জন্যই আমি আবারও মেয়র পদে মনোনয়ন দাবি করছি।

মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে মেয়র পদে মনোনয়নের জন্য দলীয় আবেদনপত্র সংগ্রহ করার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে মেয়র নাছির বলেন, মেয়র পদে মনোনয়ন দেয়ার ক্ষেত্রে আমাদের প্রাণপ্রিয় নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত নেবেন সে সিদ্ধান্ত মেনে নেব।

চট্টগ্রামের জলাব’দ্ধতায় নগরবাসী অতি’ষ্ঠ- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আ জ ম নাছির বলেন, শুধু চট্টগ্রামের নয়, সারা বাংলাদেশের বড় শহরগুলোতে এ ধরনের জলাব’দ্ধতা হয়ে থাকে। এমনকি পুরো বিশ্বেই বৈশ্বিক কারণে জলাব’দ্ধতা বৃদ্ধি পাচ্ছে। এছাড়া বিশ্বে জলবায়ু পরিবর্তন ও বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধির কারণে সমুদ্রের উচ্চতা বেড়ে যাচ্ছে। এ কারণে সারাবিশ্বের মতো বাংলাদেশের চট্টগ্রামেও সমুদ্রের উচ্চতা বেড়ে যাচ্ছে। যে কারণে জলবায়ু পরিবর্তনের ফলে আমরা ক্ষ’তিগ্রস্ত হচ্ছি।

তিনি বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উন্নয়নের জন্য কিছু প্রকল্প চলমান রয়েছে। আরও কিছু মেগাপ্রকল্প গ্রহণ করে সেনাবাহিনীর তত্ত্বাবধানে এ সমস্ত প্রকল্পের কাজ শেষ করা হবে। এমন নির্দেশনা ইতোমধ্যে দেয়া হয়েছে। এসব মেগাপ্রকল্পের সুফল জনগণ পাবে। প্রকল্পের কাজ শেষ না হওয়া পর্যন্ত চট্টগ্রাম নগরবাসীকে ধৈর্য ধারণ করতে হবে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আশানুরূপ কাজ হয়েছে কিনা এবং আপনার কাজে নগরবাসী খুশি কিনা- এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হ্যাঁ, আমি জনগণের আশা অনুযায়ী শতভাগ কাজ করতে পেরেছি। অনেকগুলো প্রকল্পের শতভাগ বাস্তবায়নই বলে দেয় মেয়র হিসেবে আমি সফল। মেয়রের অধীনে যে সমস্ত কাজ রয়েছে সেগুলো শতভাগ বাস্তবায়নে আমার ভূমিকা যথেষ্ট ছিল।

তিনি বলেন, নগরবাসী মনে করে নগরের সমস্ত কাজই করবে মেয়র। আসলে তো তা নয়। কাজের অনেক ভাগ আছে। যানজটসহ আরও এমন কিছু কাজ আছে যেগুলো মেয়রের কাজের আওতায় পড়ে না। তারপরও নগরবাসী এসব সমস্যা সমাধানের জন্য মেয়রের কাছে অনুরোধ করতেই পারে।

জনগণকে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন সেগুলো বাস্তবায়ন হয়েছে কি না- এমন প্রশ্নের জবাবে নাছির বলেন, যে প্রতিশ্রুতি দেয়া হয়েছে সেই প্রতিশ্রুতি অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি।

এর আগে দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন। সোমবার থেকে শুরু হয়েছে নির্বাচনের মনোনয়ন বিতরণ। প্রথমদিন চার মেয়র প্রার্থী এবং ৯৪ জন কাউন্সিলর প্রার্থী ফরম সংগ্রহ করেন। গতকাল যারা মেয়র প্রার্থী হিসেবে ফরম নিয়েছেন তারা হলেন- রেজাউল করিম চৌধুরী, খোরশেদ আলম, নুরুল ইসলাম বিএসসি ও মজিবুর রহমান।

দলীয় সূত্রে জানা গেছে, আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফরম বিতরণ ও জমা দেয়া যাবে। মেয়র পদে ২৫ হাজার ও কাউন্সিলর পদে ১০ হাজার টাকা রাখা হচ্ছে। ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন !
  • 252
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!