জাপা সাংসদ চুন্নুকে ‘কালার ব্লাইন্ড’ বললেন প্রধানমন্ত্রী

0

সময় এখন ডেস্ক:

বিরো’ধী দল জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নুকে ‘কালার ব্লাইন্ড’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্বে সম্পূরক প্রশ্ন করতে গিয়ে রসিকতা করে মুজিবুল হক চুন্নুর একটি মন্তব্যের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

সম্পূরক প্রশ্ন করতে গিয়ে প্রধানমন্ত্রীর রঙিন শাড়ির প্রতি ইঙ্গিত দিয়ে মুজিবুল হক চুন্নু বলেন, সংসদ নেত্রীকে দেখে আজকে মনে হল বসন্ত খুব শিগগিরই।

প্রশ্নের জবাব দেয়ার শুরুতে সংসদ সদস্য মুজিবুল হককে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, আমার মনে হয় সংসদ সদস্যের জানা উচিত বসন্তের যে রঙ সেটা বাসন্তী রঙ। আমি কিন্তু বাসন্তী রঙের কাপড় পরিনি। এখানে অনেক রঙ আছে, কালোও আছে। আমার মনে হচ্ছে সংসদ সদস্য বোধ হয় কালার ব্লাইন্ড। যার অর্থ বর্ণা’ন্ধ।

প্রধানমন্ত্রী আরও বলেন, জানি না আজকে বাড়িতে গিয়ে ওনার কপালে কী আছে।

সম্পূরক প্রশ্নে পাবলিক বিশ্ববিদ্যালয়ে সান্ধ্যকালীন কোর্স বন্ধে প্রধানমন্ত্রীর পদক্ষেপ, প্রয়োজনে আইন করার বিষয়ে জানতে চান মুজিবুল হক চুন্নু।

জবাবে প্রধানমন্ত্রী বলেন, সান্ধ্যকালীন ক্লাস নিয়ে যে সমস্যার কথা বলা হয়েছে সে বিষয়ে রাষ্ট্রপতিও বলেছেন, এ বিষয়ে যাতে যথাযথ পদক্ষেপ নেয়া হয় সেটা আমি দেখছি। তবে এ জন্য আইন করার প্রয়োজন নেই। এটা প্রাতিষ্ঠানিকভাবে ব্যবস্থা নেয়া যেতে পারে। সব কিছুতে আইন করার প্রয়োজন নেই। এটা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, ইউজিসি ব্যবস্থা নিতে পারে।

বিশ্বকাপজয়ী যুবাদের মাসে ১ লাখ টাকা করে দেবে বিসিবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, আমরা ঠিক করেছি অনূর্ধ্ব-২১ দল গঠন করব। আর এই দলে সুযোগ পাবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের ক্রিকেটাররা। ওদের আমরা ২ বছরের ট্রেনিংয়ের ব্যবস্থা করব। এই ২ বছর এই দলের ক্রিকেটাররা প্রত্যকে মাসে ১ লাখ টাকা করে পাবে।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি সভাপতি আরও বলেন, আমরা দেখব তারা যদি উন্নতি করতে পারে তাহলে চুক্তিতে থাকতে পারবে, না হয় বাদ পড়ে যাবে। এদের উন্নয়নে যত প্রকার সুযোগ-সুবিধা দেয়া যায় আমরা তাই কবর।

দক্ষিণ আফ্রিকার বৈ’রী কন্ডিশনে শক্তিশালী ভারতকে ৩ উইকেটে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রথম শিরোপা জয় করা যুবাদের নিয়ে পাপন বলেন, ওরা আমাদের গৌরব, তারা বিশ্বকাপ জয় করে এসেছে। বিশ্বকাপ জেতা অনেক কঠিন কাজ। তবে এখান থেকে সামনে চ্যালেঞ্জ মোকাবেলা করা অনেক অনেক কঠিন। আমি ওদের বলেছি আর্থিক বিষয়গুলো নিয়ে তোমাদের কোনো চিন্তা করার কিছু নেই।

বিসিবি সভাপতি আরও বলেন, আগামী সপ্তাহে প্রধানমন্ত্রী অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের সোহরাওয়ার্দী উদ্যানে সংবধর্না দেবেন। ক্রিকেটাররা আগামীকাল বাড়িতে যাবে। ওরা যাতে সুন্দরভাবে বাড়িতে পৌঁছতে পারে সে জন্য আমরা সব ব্যবস্থা করে দিয়েছি।

শেয়ার করুন !
  • 179
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!