মাদারীপুরে পীরের লা’লসার শি’কার তরুণী অন্তঃসত্ত্বা

0

মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুর সদর উপজেলার গাছবাড়িয়া এলাকায় এক পীরের লা’লসার শি’কার হয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে এক তরুণী।

স্থানীয় সূত্রে জানা গেছে, ফরিদপুরের ভাঙ্গা থানার বাকপুরার পীর ওয়াহিদ চান। সম্প্রতি তিনি মাদারীপুর সদর উপজেলার গাছবাড়িয়া এলাকায় আস্তানা গড়ে তুলেন। এলাকার সহজ সরল ও সাধারণ মানুষ তার ভক্ত ও মুরিদ হয়।

এই ভক্তদের মাঝে এক তরুণীর উপর লো’লুপ দৃষ্টি পড়ে ওয়াহিদ চানের। পরে ওই তরুণীকে বিয়ের প্র’লোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক করেন। এক পর্যায় ওই তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। এলাকার লোকজন বিষয়টি জানতে পেরে গত মঙ্গলবার পীরকে চাপ প্রয়োগ করে। উপায়ন্তর না পেয়ে তরুণীকে বিয়ে করে তার গ্রামের বাড়ি নিয়ে যান।

তবে এ ব্যাপারে অভিযুক্ত ওহিদুল ইসলাম বলেন, আমি ওই মেয়েকে বিয়ে করেছি। সে এখন আড়াই মাসের গর্ভবতী।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক বলেন, এ বিষয়ে কেউ অভিযোগ করেনি। যদি কেউ অভিযোগ করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফিটনেস না থাকলে কোনো গাড়ি সড়কে চলতে পারবে না: হাইকোর্ট

সারা দেশে ফিটনেস নবায়ন না করা (ফিটনেস খে’লাপি) কোনো গাড়ি সড়কে চলতে পারবে না বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চে বুধবার এ বিষয়ে একটি প্রতিবেদন দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। প্রতিবেদন আমলে নিয়ে আদালত এ মন্তব্য করেন। এ বিষয়ে রায় দেয়া হবে ১৬ ফেব্রুয়ারি।

আদালতে বিআরটিএর পক্ষে শুনানি করেন আইনজীবী রাফিউল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

পরে আইনজীবী রাফিউল ইসলাম বলেন, আদালত বলেছেন– ফিটনেস নবায়ন না করা কোনো গাড়ি সড়কে চলতে পারবে না। আদালত এ বিষয়ে আদেশের জন্য ১৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন।

তিনি বলেন, গত বছরের ২৩ অক্টোবর পর্যন্ত প্রায় ৫ লাখ গাড়ি ফিটনেস খে’লাপি ছিল। ওই দিন আদালত আদেশ দিয়েছেন- ফিটনেস নবায়ন না করা গাড়িকে পেট্রলপাম্প থেকে জ্বালানি না দিতে। এ আদেশ অনুসারে বিআরটিএ ব্যবস্থা নিয়েছে।

এর আগে গত বছরের ২৩ জুলাই এক আদেশে ঢাকাসহ সারা দেশে লাইসেন্স নিয়ে ফিটনেস নবায়ন না করা গাড়িগুলো ২ মাসের মধ্যে ফিটনেস নবায়ন করতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

গত ১ আগস্ট থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে এটি সম্পন্ন করতে নির্দেশ দেয়া হয়েছিল।

শেয়ার করুন !
  • 2.8K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!