উত্তরপত্র জালিয়াতি করায় মাদ্রাসা শিক্ষককে কারাদ’ণ্ড দিলেন এসিল্যান্ড নীরা

0

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় দাখিল পরীক্ষার্থীদের নৈর্ব্যক্তিকের উত্তর সরবরাহের দায়ে এক শিক্ষককে ২ বছর কারাদ’ণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে বাঞ্ছারামপুর সোবহানিয়া ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসায় কেন্দ্রে এ ঘটনা ঘটে। এ কেন্দ্র পরিদর্শনে যান বাঞ্ছারামপুরের এসিল্যান্ড (সহকারী কমিশনার- ভূমি) নাফিজা নাজ নীরা। এ দিন মাদ্রাসার গণিত পরীক্ষা ছিল।

দ’ণ্ডিত ব্যক্তি হলেন লক্ষ্মীপুর জেলা সদরের পূর্ব সৈয়দপুর গ্রামের সামসু উদ্দিন মিয়া ছেলে আবু নাছের (৩৬)। তিনি বাঞ্ছারামপুর সোবহানিয়া ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার শিক্ষক।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, পরীক্ষা শেষ হওয়ার পর কেন্দ্র সচিবের পাশের রুমে দ’ণ্ডপ্রাপ্ত ব্যক্তি নৈর্ব্যক্তিকের উত্তরপত্র নিজে লিখে আগেরগুলো সরিয়ে নতুন নৈর্ব্যক্তিক উত্তরপত্র ১০টি জমা দেয়ার সময় হাতেনাতে ধরে ফেলেন কেন্দ্র ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী সোহেল।

পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে নেয়া হলে বাঞ্ছারামপুর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এসিল্যান্ড (সহকারী কমিশনার- ভূমি) নাফিজা নাজ নীরা তাকে ২ বছরের কারাদ’ণ্ড ও ১০ হাজার টাকা অর্থদ’ণ্ড দেন।

ইউএনও মো. নাসির উদ্দিন সরোয়ার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

হেফাজত মহাসচিব জুনায়েদ বাবুনগরী সিসিইউতে

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব জুনায়েদ বাবুনগরী গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত ৮ ফেব্রুয়ারি বিকালে চট্টগ্রামের প্রবর্তক মোড়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তবে হঠাৎ করে তার স্বাস্থ্যের অব’নতি ঘটলে চিকিৎসকরা তাকে ওই হাসপাতালের করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) স্থানান্তর করেন।

বাবুনগরী বর্তমানে সেখানেই চিকিৎসাধীর রয়েছেন বলে নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারী মাওলানা ইনামূল হক ফারুকী।

এ বিষয়ে মাওলানা ফারুকী বলেন, সোমবার হুজুরের শরীরে ডায়াবেটিসের মাত্রা বেড়ে যায় এবং বাঁ পায়ে ইনফেকশন (পচন) হয়ে পা ফুলে যায়। তাই মঙ্গলবার সকালে তাকে সিসিইউতে নেয়া হয়েছে।

তিনি আরো জানান, গত শনিবার দুপুরে পাঠদান শেষে বিশ্রামাগারে আসার পর হঠাৎ জুনায়েদ বাবুনগরী জ্বর অনুভব করেন। এরপর থেকে তিনি দুর্বল হয়ে পড়েন এবং তার রক্তচাপ বেড়ে যায়। শারীরিক অবস্থার অব’নতি হলে বিকালে তাকে চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়।

বাবুনগরীর চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের সহযোগী অধ্যাপক হৃদরোগ এবং মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ ইব্রাহীম চৌধুরীর তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

সিসিইউতে তার শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন ডা. মোহাম্মদ ইব্রাহীম চৌধুরী।

প্রসঙ্গত, হেফাজত মহাসচিব দীর্ঘদিন যাবৎ হৃদরোগ, রক্তচাপ, লিভার, ডায়াবেটিস, কিডনি, পায়ের ইনফেকশন এবং বার্ধক্যজনিত রোগসহ এসব জটিল রোগে ভুগছেন। কিছুদিন আগেই নারায়ণগঞ্জে কাদিয়ানীদের কাফের ঘোষণার দাবিতে আয়োজিত এক সমাবেশে মঞ্চ ধ্ব’সে হেফাজতের আমির আহমদ শফী এবং বাবুনগরী নিচে পড়ে গিয়ে ব্যথা পান।

শেয়ার করুন !
  • 725
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!