পরিচ্ছন্নতা কর্মীর জুতার তলায় ২ কোটি টাকার স্বর্ণ!

0

সময় এখন ডেস্ক:

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ২ কোটি টাকা মূল্যের স্বর্ণের বারসহ বিমানের এক পরিচ্ছন্নতা কর্মীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা ২০ মিনিটে বিমানবন্দরের কনকোর্স হলে ওই পরিচ্ছন্নতা কর্মীর জুতার তলায় লুকানো অবস্থায় ৩২টি স্বর্ণের বার পাওয়া গেলে তাকে আটক করা হয়। আটক ব্যক্তির নাম জনাথন মুক্তি বারিকদার (৩৪)।

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপ্স অ্যান্ড মিডিয়া) মো. আলমগীর হোসেন জানান, বৃহস্পতিবার ৭টা ৫৫ মিনিটে দুবাই থেকে ঢাকায় আসে এমিরেটসের ফ্লাইট ইকে-৫৮২। এই বিমানে পরিচ্ছন্নতার কাজ করেন জনাথন মুক্তি বারিকদার।

বিমানবন্দরের ৭ নম্বর বোর্ড-ইন ব্রিজে এয়ারক্রাফট থেকে যাত্রী নামানোর জন্যে ডকিং করার পর এই পরিচ্ছন্নতাকর্মী বিমানটির ভেতরে প্রবেশ করেন। পরিচ্ছন্নতার কাজ শেষ হলে তিনি নেমে আসেন। এ সময় এই এয়ারক্রাফটের নিরাপত্তায় থাকা আর্মড পুলিশের সদস্যরা জনাথনকে তল্লাশি করতে চাইলে সে বাকবিতন্ডায় লিপ্ত হয়।

পরবর্তীতে তাকে বিমানবন্দর আর্মড পুলিশের অফিসে এনে তল্লাশি করলে তার ২ জুতার তলায় ১৬ পিস করে ৩২ পিস স্বর্ণ বার পাওয়া যায়। আটক সোনার ওজন ৩ কেজি ৭শ ১২ গ্রাম। যার বাজার মূল্য ১ কোটি ৮৫ লাখ টাকা বলে জানা গেছে।

জনাথন খুলনার খালিশপুর থানার বড় বয়রা গ্রামের সুমঙ্গল বারিকদারের ছেলে। তিনি ২০১৪ সাল থেকে বিমানের পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করে আসছিলেন।

আটক জনাথনের বিরু’দ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালান-বিরো’ধী আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে আর্মড পুলিশ জানিয়েছে।

‘হারাম’ নয় আর, ভ্যালেন্টাইন’স ডে পালনে প্রস্তুত সৌদি আরব

বাতাসে ভালোবাসার সুবাস, চারদিকে ফুল ও হৃদয় আকৃতির উপহারের সমাহার। অথচ সৌদি আরবের ধর্মীয় পুলিশ নি’র্বিকার। ৩ বছর আগেও যে ভ্যালেন্টাইন’স ডে পালন ‘হারাম’ ছিল এবার তা পালনে এমনই প্রস্তুতি নিয়েছে সৌদি আরব।

২০১৮ সালের আগে ফুল বিক্রেতা ও দোকানদাররা লাল গোলাপ ও হৃদয় আকৃতির চকলেট লুকিয়ে বিক্রি করত। কমিশন ফর দ্য প্রমোশন ভার্চু ও প্রিভেনশন অব ভাইস (সিপিভিপিভি)-এর ভয়ে তারা এটি করত। এমনকি গ্রেপ্তার বা জরি’মানার আতঙ্কে রেস্তোরাঁ মালিকরা ১৪ ফেব্রুয়ারি জন্মদিন বা কোনও বার্ষিকী আয়োজন করতে দিতেন না।

কিন্তু এখন আর সেই পরিস্থিতি নাই। ২০১৮ সালে মক্কার সাবেক সিপিভিপিভি সভাপতি শেখ আহমেদ কাসিম আল-ঘামদি ঘোষণা করেন, ভ্যালেন্টাইন’স ডে ইসলামের শিক্ষা বা শরিয়তবিরো’ধী না।

নিষে’ধাজ্ঞা প্র’ত্যাহারে হয়ে যাওয়াতে সৌদিরা তাদের ভালোবাসা প্রকাশ করতে বিভিন্ন উপহার, ফুল ও বেলুন, এমনকি কেউ কেউ টেডি বিয়ার পুতুল কিনে দিচ্ছেন প্রিয় মানুষকে।

সৌদি আরবের ইংরেজি দৈনিক পত্রিকার আরব নিউজ ভ্যালেন্টাইন’স ডে পালনের একটি বিশেষ নির্দেশিকাও প্রকাশ করেছে। পত্রিকাটি সব শ্রেণির মানুষের জন্য উপহার ও খাবারের নির্দেশিকাও দিয়েছে তাতে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!