সাজাপ্রাপ্ত জ’ঙ্গির বেহেশতের প্ল্যানিং, আল্লাহর সাথে সাক্ষাৎ ও ৭২ হুরের সাথে ফূর্তি!

0

সময় এখন ডেস্ক:

জান্নাতে যাওয়ার পর কী কী করবেন তার একটি তালিকা করে সংবাদমাধ্যমগুলোর শিরোনাম হয়ে গেলেন যুক্তরাজ্যে সন্ত্রা’সবাদের পরিকল্পনাকারী এক তরুণ। সন্ত্রা’সবাদী কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থাকার দায়ে সম্প্রতি দেশটির একটি আদালত মহিউসসুন্নাথ চৌধুরী (২৮) নামের ওই তরুণকে দোষী সাব্যস্ত করে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির প্রকাশিত খবরে বলা হয়, বাংলাদেশি বংশোদ্ভূত মহিউসসুন্নাথ চৌধুরী লন্ডনে একটি মুরগির মাংসের দোকানে কর্মরত ছিলেন। এর আগে তিনি লন্ডন শহরে উবারচালক হিসেবেও কাজ করেছেন। সন্ত্রা’সবাদের সঙ্গে যুক্ত হওয়ার পর তিনি লন্ডনের মাদাম ত্যুসো মিউজিয়াম এবং সম-কা’মীদের সমাবেশ ছাড়াও একটি দ্বিতল বাসে হাম’লার মাধ্যমে “শহিদ” হওয়ার পরিকল্পনা করেছিলেন। এই আগ্রহের পেছনে কারন হলো, ইসলামি বিধি মোতাবেক কেউ শহিদ হলে তার জন্য বেহেশতে রয়েছে বেশ কিছু সুযোগ সুবিধা।

আদালত তাকে সন্ত্রা’সী কর্মকাণ্ডের প্রস্তুতি নেওয়া, হাম’লা চালানোর জন্য তথ্য সংগ্রহ করা এবং সহিং’স বার্তা ছড়ানোর দায়ে দোষী সাব্যস্ত করে।

বিবিসির হাতে আসা ওই তালিকায় মহিউসসুন্নাথ চৌধুরী শিরোনাম দিয়েছেন- “জান্নাতের পরিকল্পনা”। তারপর একে একে তুলে ধরেছেন তার সব ইচ্ছাগুলো। সেগুলোর মধ্যে রয়েছে-

১. জান্নাতের সকল সুযোগ সুবিধা ঘুরে ঘুরে দেখা এবং প্রধান প্রাসাদ নির্বাচন করা ২. বরাদ্দকৃত ৭২ হুরের সঙ্গে সাক্ষাৎ করা, তাদের নাম দেওয়া এবং প্রধান দু’জনকে নির্বাচন করে ৩. প্রধান প্রাসাদটি সুসজ্জিত করা ৪. পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করা এবং ইচ্ছেমত পানাহার করা ৫. বন্ধুদের সঙ্গে দেখা করা এবং তাদের সাথে আনন্দ ফূর্তি করা

৬. সব নবী-রাসূল ও সাহাবীর সঙ্গে দেখা করা ৭. আল্লাহর সঙ্গে দেখা করা ৮. জান্নাতের বাজার ঘুরে দেখা ৯. হুরদের সঙ্গে আনন্দময় সময় কাটানো এবং ১০. নতুন নতুন ধরনের বিনোদন নেওয়া।

ওই তালিকায় মহিউসসুন্নাথ চৌধুরীর “ইচ্ছাগুলো” বাদেও লেখা রয়েছে কুরআনের আয়াত, হাদিস ও জান্নাতের বর্ণনা।

এদিকে মহিউসসুন্নাথ চৌধুরীর বোন স্নেহা চৌধুরীকেও সন্ত্রা’সবাদী কার্যক্রমের তথ্য দিয়ে ব্যর্থ হওয়ায় দোষী সাব্যস্ত করা হয়েছে।

শেয়ার করুন !
  • 609
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!