সেন্টমার্টিন্সগামী ফরাসী পর্যটককে গা’লাগালকারী যুবক আটক

0

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী জাহাজে ফরাসি এক পর্যটককে হয়রা’নির অভিযোগে এক তরুণকে আটক করেছে পুলিশ।

আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে তাকে টেকনাফের হ্নীলা স্টেশন এলাকা থেকে আটক করা হয়।

আটক তরুণের নাম মো. সালমান (১৮)। তিনি টেকনাফের হ্নীলা নাটমুড়া পাড়ার আবদুল খালেকের ছেলে। হ্নীলার এমএনসি কলেজের ছাত্র সালমান।

টেকনাফ থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) সঞ্জিত দত্ত জানান, আটক সালমানকে বর্তমানে থানার হাজতে রাখা হয়েছে। বিদেশি পর্যটককে হয়রা’নির অভিযোগে তার বিরু’দ্ধে মামলা প্রক্রিয়াধীন।

সম্প্রতি জাহাজে ফরাসি ওই পর্যটককে হয়রা’নি করা হয়। সেই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে।

এতে দেখা যায়, সালমানসহ কয়েকজন তরুণ সেই পর্যটককে নানাভাবে হয়রা’নি করছেন এবং কু’রুচিপূর্ণ মন্তব্য করছেন। পর্যটককে ঘিরে তারা হাসি-ঠাট্টা করছেন। বিষয়টি পুলিশের নজরে এলে সালমানকে আটক করা হয়।

এত দ্রুত তাকে আটক করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে পুলিশকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই।

সাব্বির আহমেদ লিখেছেন, এমনিতেই বাংলাদেশে পর্যটকরা আসতে চায় না। বাংলাদেশে এলে তারা তাদের কমফোর্ট অনুযায়ী পোশাক পরতে পারেন না, রাস্তাঘাটে বের হলে মানুষ তাদের বির’ক্ত করে, রাত বিরাতে বের হওয়ার ভাবনাটা আরও ভ’য়ানক। কিছুদিন আগে অস্ট্রেলিয়ান নারী পর্যটককে ধ-র্ষণের চেষ্টা করা হয় কক্সবাজারে। এসব চলতে থাকলে এদেশ পর্যটকশুন্য হয়ে যাবে।

ফাহমিদা মাসুদ লিখেছেন, একটা মানুষ কতটা নিম্ন’রুচির হতে পারে, ভিডিওটা না দেখলে বোঝা যায় না। আমাদের সংস্কৃতিতে অতিথিকে অনেক উঁচুতে স্থান দেয়া হয়। একজন পর্যটক বাংলাদেশে এসেছেন, চাইলেই তিনি অর্থ খরচ করে অন্য কোনো দেশে যেতে পারতেন। হয়ত তিনি বাংলাদেশের প্রতি আকৃষ্ট হয়ে বেড়াতে এসেছেন, আর আমাদের একজন নাগরিক তাকে চূড়ান্ত রকমের অ’সন্মান করেছেন। এই পর্যটক ভদ্রলোক বাংলা ভাষা না বুঝলেও তাদের অ্যাপ্রোচেই বুঝে নিয়েছেন তাকে নিয়ে টিট’কারি করা হচ্ছে। নিজ দেশে ফিরে গিয়ে তিনি কী বার্তা দেবেন অন্যদের? পুলিশকে ধন্যবাদ এত দ্রুত এই অপরাধীকে ধরার জন্য।

রুবিনা হক লিখেছেন, একে দৃষ্টান্তমূলক সাজা দেয়া হোক। যেন আর কেউ নিজ দেশের ইমেজটা ন’ষ্ট করার সাহস না পায়।

শেয়ার করুন !
  • 3.4K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!