এবার ইরানে ২ জন করোনা ভাইরাসে আক্রা’ন্ত

0

আন্তর্জাতিক ডেস্ক:

ইরানের সরকারি কর্তৃপক্ষ দেশটিতে ২ জন ব্যক্তির শরীরের করোনো ভাইরাসের উপস্থিতি শনাক্ত করার কথা নিশ্চিত করেছে।

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘা’তী এই ভাইরাসে প্রথমবারের মতো ইরানে কেউ আক্রা’ন্ত হলো। এর আগে মধ্যপ্রাচ্যের দুই দেশ সংযুক্ত আরব আমিরাত ও মিশরে ভাইরাসটিতে আক্রা’ন্তের ঘটনা ঘটে।

ইরানের আধা সরকারি সংবাদ সংস্থা ইরানিয়ান স্টুডেন্টস নিউজ এজেন্সির প্রতিবেদনে জানানো হয়েছে, যে ২ জন প্রথমবারের মতো করোনায় আক্রা’ন্ত হলেন তাদের জতীয়তা কিংবা পরিচয় কিছুই প্রকাশ করা হয়নি। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২ দিনে সন্দেহজনক কিছু করোনা আক্রা’ন্তের খোঁজ পাওয়া গেছে।

ইরানের কোম প্রদেশে প্রথমবারের মতো এই ২ জন ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়। এদিকে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে আক্রা’ন্ত হয়ে মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০১০ জনে। এছাড়া আরও ৭৫ হাজার ২৮৫ জন কোভিড-১৯ নামের এ রোগে এখন আক্রা’ন্ত।

গতকাল মঙ্গলবার চীনে আরও ১৩৬ জনের মৃ’ত্যু হয়েছে। নতুন করে আক্রা’ন্ত হয়েছেন ১ হাজার ৭৪৯ জন। প্রায় ২ মাস ধরে চীনের উহানের হাসপাতালগুলোয় জরুরি সেবা দিয়ে চলেছেন দেশটির চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। কিন্তু তা সত্ত্বেও ভাইরাসটির কবল থেকে মুক্ত হওয়া যাচ্ছে না। গত পড়শু হাসপাতালের এক পরিচালকেরও মৃ’ত্যু হয়েছে।

এদিকে নতুন করোনা ভাইরাসে আক্রা’ন্ত হয়ে ২য় এক ব্যক্তির প্রাণহা’নি ঘটেছে চীনের আধা স্বায়ত্ত্বশাসিত অঞ্চল হংকংয়ে। ভাইরাসের সংক্র’মণে বিপ’র্যস্ত জাপানের ইয়োকোহামা বন্দরে নোঙ্গর করা প্রমোদতরীতে আটকা বাসিন্দাদের ফেরত আনার পরিকল্পনার মাঝেই বুধবার হংকংয়ে ২য় এই ব্যক্তি করোনায় প্রাণ হারান।

করোনায় আক্রা’ন্ত হয়ে শুধু চীনের মূল ভূ-খণ্ডে মৃ’তের সংখ্যা এখন ২০১০ জন। চীনের বাইরে হংকংয়ে ২, তাইওয়ান, জাপান, ফ্রান্স এবং ফিলিপাইনে ১ জন করে মা’রা গেছেন।

চীনের বাইরে এই ভাইরাসে আক্রা’ন্তের সংখ্যাও এখন প্রায় হাজারের কাছাকাছি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই ভাইরাসের কারণে বৈশ্বিক জরুরি স্বাস্থ্য সতর্কতা জারি করেছে।

শেয়ার করুন !
  • 139
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!