পাকিস্থান জয়ের প্রেরণা নিয়ে ভারতের অপেক্ষায় বাংলার বাঘিনীরা

0

স্পোর্টস ডেস্ক:

পেছনে আছে দুঃখ-স্মৃতি। সামনে কন্ডিশনের কঠিন চ্যালেঞ্জ। মাঝে প্রস্তুতি ম্যাচে পাকিস্থানের বিপক্ষে এসেছে দারুণ জয়। মহিলা টি-টোয়েন্টি নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে নামার আগে পেসার জাহানারা আলম জানালেন, সেই জয়ই প্রেরণা জোগাচ্ছে তাদের।

সোমবার পার্থে বাংলাদেশ সময় বিকেল ৫টায় ‘এ’ গ্রুপের ম্যাচে ভারতের মুখোমুখি হবেন জাহানারা, সালমারা। এই গ্রুপে বাংলাদেশ প্রতি’পক্ষ হিসেবে আরও পাচ্ছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কাকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩ বার অংশ নিয়ে ১৩ ম্যাচে কেবল ২টি জিতেছে বাংলাদেশ। সেই জয় দুটি এসেছে ২০১৪ বিশ্বকাপে, নিজেদের মাটিতে আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে। সবশেষ দুই আসরে ৮ ম্যাচে জয় নেই একটিও।

এবার খেলা অস্ট্রেলিয়ায়। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বেশ আগেই অস্ট্রেলিয়া পাড়ি জমায় বাংলাদেশ দল। করেছে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প। বৃষ্টির কারণে থাইল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচ মাঠে গড়ায়নি। ২য় ও শেষ প্রস্তুতি ম্যাচে পাকিস্থানের বিপক্ষে ৫ রানের রোমাঞ্চর জয় পায় সালমা খাতুনের দল।

আবহাওয়া যেহেতু নিজেদের হাতে নেই, তাই যতটুকু প্রস্তুতির সুযোগ হয়েছে তাতে সন্তুষ্টির কথা পার্থে শনিবার অনুশীলনের ফাঁকে জানান জাহানারা।

আমরা এখানে এসেছি ৩ ফেব্রুয়ারি, ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্পও করেছি। বোর্ড আমাদের পাঠিয়েছে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য। যেহেতু বৃষ্টি ছিল, কোনো দলই এখানে এসে ওভাবে প্রস্তুতি নিতে পারেনি। তারপরও যতটুকু আমরা পেরেছি, সেটা আমাদের জন্য যথেষ্ট।

আমরা জানি আবহাওয়া এখানে ভিন্ন, বৃষ্টি আমাদের হাতে নেই। আমরা একটা প্রস্তুতি ম্যাচ খেলতে পেরেছি, যেহেতু আমরা পাকিস্থানের বিপক্ষে জিতেছি, ওখান থেকে আমরা প্রেরণা নিচ্ছি।

২০১৮ মহিলা টি-টোয়েন্টি এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়ার পথে ভারতকে ২ বার হারিয়েছিল বাংলাদেশ। তবে বিশ্বকাপের ল’ড়াইকে জাহানারা দেখছেন স্রেফ নতুন ম্যাচ হিসেবে।

যেহেতু আমাদের প্রথম ম্যাচ ভারতের বিপক্ষে, আমরা ওদের ২ বার হারিয়েছে এশিয়া কাপে। তবে সেটা অনেক আগে। আমরা প্রেরণা নিচ্ছি। তবে আমরা ম্যাচটাকে নতুন করে দেখব।

আমাদের দলের যে ঐক্য আছে এবং আমরা যে স্কিল অনুযায়ী প্রস্তুতি নিয়ে এসেছি, আমাদের বিশ্বাস যে আমরা ভালো করতে পারব। আমরা জেতার জন্য মাঠে নামব, প্রত্যেকটা ম্যাচে।

শুক্রবার উদ্বোধনী ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়াকে হারিয়ে টুর্নামেন্টে শুভসূচনা করেছে ভারত।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!