বিশুদ্ধ বাংলায় কোরআন-হাদিস প্রচার করতে হবে: বাবুনগরী

0

সময় এখন ডেস্ক:

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদ্রাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, ভাষা আল্লাহ প্রদত্ত একটি বিশেষ নেয়ামত। ভাব প্রকাশের জন্য ভাষার উদ্ভব হয়েছে। বাংলা আমাদের মাতৃভাষা; মাতৃভাষা বাংলা চর্চা ও ভাষায় পারদর্শিতা অর্জনের মাধ্যমে ইসলামের সুমহান বাণী প্রচার করতে হবে।

গত শুক্রবার ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক ভাষা দিবস উপলক্ষে সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এ অভিমত ব্যক্ত করেন।

বিবৃতিতে তিনি বলেন, দাওয়াতের ক্ষেত্রে ভাষা গুরুত্বপূর্ণ একটি বিষয়। বিশুদ্ধ ও প্রাঞ্জলভাষায় ইসলামের দাওয়াত পেশ করলে অনেকেই সহজে তা গ্রহণ করে। হযরত মুসা আলাইহিস সালামের জবান মোবারকে সামান্য অ’স্পষ্টতা ছিলো তাই তিনি আল্লাহ তায়া’লার কাছে আর্জি করে আপন ভাই হযরত হারুন আলাইহিস সালামকে দাওয়াতের কাজে নিজের সহযোগী বানিয়ে ছিলেন।

বাংলা ভাষা চর্চায় আমাদের আরো এগিয়ে আসতে হবে এমনটা আহ্বান করে হেফজত মহাসচিব বলেন, আমাদের পূর্বসূরীরা বাংলা ভাষা ও সাহিত্যে অনেক অবদান রেখেছেন যা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লিপিবদ্ধ রয়েছে। তাছাড়া বিশুদ্ধ বাংলায় কোরআন-হাদিসের সুমহান বাণী প্রচার করতে হবে। বাংলা ভাষা চর্চার পাশাপাশি সাহিত্যও চর্চা করতে হবে। গদ্য ও পদ্যে ইসলামের সৌন্দর্য ফুটিয়ে তুলতে হবে।

পরহেজগার, হিজাবী ও স্বামীভক্ত মেয়ে বিয়ে করবেন শাকিব!

ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান আবারও বিয়ের পিঁড়িতে বসার সিদ্ধান্ত নিয়েছেন। আর পারিবারিকভাবেই এবার বিয়ের পিঁড়িতে বসবেন বলে জানিয়েছেন এই চিত্রনায়ক।

ইতোমধ্যেই শাকিবের পরিবার থেকে খোঁজা হচ্ছে বিয়ের জন্য উপযুক্ত পাত্রী। শাকিব জানান, মিডিয়ার কোনো মেয়েকে আর বিয়ে করবেন না তিনি। এবার এমন মেয়েকে বিয়ে করবেন, যে হবে পরহেজগার, হিজাবী, সংসারের কাজকর্মে সুনিপুণ এবং স্বামীভক্ত। সম্প্রতি একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন শাকিব খান।

সম্প্রতি চিত্রনায়িকা শবনম বুবলীকে নিয়ে সৃষ্ট গুঞ্জনে উঠে এসেছে শাকিব খানের নামও। আর এসব নিয়ে বলতে গিয়েই শাকিব জানিয়েছেন তার বিয়ের চিন্তা ভাবনার কথা। সেখানেই তিনি জানান, চলতি বছরই বিয়ে করবেন তিনি। কোনো মিডিয়ার মেয়েকে নয়, বিয়ে করবেন মিডিয়ার বাইরে এবং পরিবারের মাধ্যমে।

শাকিব খান বলেন,‘আমার পছন্দ পরহেজগার, হিজাবী, সংসারী ও স্বামীভক্ত পাত্রী। কাজ শেষে বাসায় ফিরলে সে আমার যত্ন নেবে। আমার বাবা-মায়েরও খেয়াল রাখবে দিনভর। আমার পরিবার থেকে এমন পাত্রীর খোঁজ করা হচ্ছে, পেলেই বিয়ে করবো।

শেয়ার করুন !
  • 133
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply