পরিচয় যা-ই হোক, অপরাধ অনুযায়ী পাপিয়ার বিচার হবে: কাদের

0

সময় এখন ডেস্ক:

অ’স্ত্র-মা’দকসহ নারী বিষয়ক অ’নৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার দায়ে গ্রেপ্তার নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহি’ষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়ার পরিচয় যা-ই হোক, অপরাধ অনুযায়ী তার বিচার হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সচিবালয়ে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

পাপিয়ার গ্রেপ্তারের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, অপরাধ অনুযায়ী অপরাধী শা’স্তি পাবে। সরকার দলের হোক কিংবা বাইরের হোক- কোনো অপরাধীকে পার পেয়ে যেতে দেইনি। সব অপরাধীকেই বিচারের আওতায় আনা হয়েছে। পাপিয়ার পরিচয় যেটাই হোক, অপরাধী হিসেবে এবং অপরাধ অনুযায়ী বিচার হবে।

তার (পাপিয়া) পেছনে যারা আছেন, তাদের খুঁজে বের করা হবে কি না? জবাবে তিনি বলেন, অপরাধের বিচার করতে গেলে তো পেছনের লোক খোঁজা হয়-ই, হবে না কেন? তারা সামনে আসবে না, এটা মনে করার তো কোনো কারণ নেই। আমাদের সরকারের আমলে এ ধরনের বিচার প্রক্রিয়া চলেছে। বিষয়টি যখন আদালতে যাবে, তখন তো সবকিছুই আসবে।

পাপিয়া যে অপরাধ করছেন, আপনারা কি দলীয়ভাবে সেটা বুঝতে পারেননি? এ বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বুঝতে পরলে তো আর এটা হতো না।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে ধরেছে, দলীয়ভাবে তাকে অপরাধী হিসেবে শনাক্ত করা যায়নি? জবাবে কাদের বলেন, আইনশৃঙ্খলা বাহিনী কি সরকারের বাইরে? এ সরকারের আমলে আইনশৃঙ্খলা বাহিনী অপরাধের জন্য যাদের গ্রেপ্তার করছে, শা’স্তি দিচ্ছে- এটা কি সরকারের ইচ্ছার বাইরে হচ্ছে? সরকারের সায় এবং এসব বিষয়ে জিরো টলারেন্স নীতি আছে বলেই আজকে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীকে সেই স্বাধীনতা দেয়া হয়েছে। অপরাধ-অ’ন্যায় যারাই করবে, তাদের যেটাই পরিচয় হোক তাদের বিরু’দ্ধে ব্যবস্থা নিতে হবে। সেই অনুযায়ী অ্যাকশন নেয়া হচ্ছে।

আওয়ামী লীগের নাম ব্যবহার করে অনেকে অ’পকর্ম করছে, দলের মধ্যে কি আরও এমন রয়েছে? তিনি বলেন, আমি একটা বিষয় পরিষ্কার করে বলতে চাই, এ দেশে আগেও সরকার ছিল। ১৯৭৫ সালের পর ২১ বছর আমরা পুরোপুরি পাওয়ারে ছিলাম না। পার্থক্যটা হচ্ছে, অন্যান্য সরকার অপরাধী-অপ’কর্মকারীদের বিচারের আওতায় নিয়ে আসার বিষয়টি অব’হেলা ও উ’পেক্ষা করেছে। তাই অপরাধীরা শা’স্তি পায়নি।

সেতুমন্ত্রী বলেন, এই সরকারের আমলে কেউ যদি অপরাধ করে তার পরিচয় যদি দলীয়ও হয়, সরকারের পক্ষ থেকে আইন প্রয়োগকারী সংস্থাকে নির্দেশ দেয়া আছে, পরিচয়ই যেটাই হোক অপ’কর্মের জন্য যেন তার বিরু’দ্ধে ব্যবস্থা নেয়া হয়। বিচার করা হয়।

উল্লেখ্য, সমাজসেবার আড়ালে অ’সহায় সুন্দরী নারীদের নিয়ে দীর্ঘদিন ধরে অ’নৈতিক ব্যবসা এবং অ’স্ত্র-মা’দকসহ বিভিন্ন অ’নৈতিক কাজে জড়িত থাকার দায়ে শনিবার (২২ ফেব্রুয়ারি) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশ’ত্যাগের সময় পাপিয়াসহ ৪ জনকে গ্রেপ্তার করে র‌্যাব। তার বিরু’দ্ধে অ’বৈধভাবে কোটি টাকা হাতিয়ে নেয়ারও অভিযোগ রয়েছে।

গ্রেপ্তার অন্যরা হলেন- পাপিয়ার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন (৩৮), সাব্বির খন্দকার (২৯) ও শেখ তায়্যিবা (২২)।

তার ফার্মগেটের বাসায় অভিযান চালিয়ে অ’স্ত্র ও মা’দক উদ্ধার করেছে র‍্যাব। রোববার (২৩ ফেব্রুয়ারি) পাপিয়াকে নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদকের পদ থেকেও বহি’ষ্কার করা হয়েছে।

শেয়ার করুন !
  • 1K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!