সিলেটি ২ নারীর শাড়ি-কম্বলের ভাঁজে দেড় কোটি টাকার ইয়া-বা!

0

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লায় ২ নারীর লাগেজে থাকা শাড়ি ও কম্বলের ভেতর থেকে ৪০ হাজার পিস ইয়া-বা উদ্ধার করেছে পুলিশ। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ২০ লাখ টাকা। এ সময় ওই ২ নারীকেও আটক করা হয়।

গতকাল রবিবার (২৩ ফেব্রুয়ারি) রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অন্তর্গত কুমিল্লার আলেখারচর এলাকায় মাতৃভাণ্ডার নামে একটি মিষ্টির দোকানের সামনে থেকে ওই ২ নারীকে আটক করা হয়। আজ সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান কুমিল্লা জেলার পুলিশ সুপার (এসপি) সৈয়দ নূরুল ইসলাম।

আটককৃতরা হলেন, সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার মোল্লারগাঁও গ্রামের মো. দোলন মিয়ার স্ত্রী সুমী আক্তার (২৩) ও এই জেলার ওসমানীনগর উপজেলার পুরানসতপুর গ্রামের সুরুজ আলীর স্ত্রী লিপি বেগম (৪০)।

পুলিশ জানায়, কক্সবাজারের টেকনাফ সীমান্তবর্তী এলাকা থেকে আসা যাত্রী সেজে নিজ গন্তব্যস্থল সিলেটে যাচ্ছিলেন ওই ২ নারী। গাড়ি পরিবর্তনের জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অন্তর্গত কুমিল্লার আলেখারচর এলাকায় মাতৃভাণ্ডার নামে একটি মিষ্টি দোকানের সামনে অবস্থান করছিলেন তারা।

রাত ১১টায় লাগেজ নিয়ে তাদের দাঁড়িয়ে থাকতে দেখলে স্থানীয়দের সন্দেহ হয়। টহল পুলিশ তাদের দু’জনকে আলাদাভাবে জিজ্ঞাসা’বাদ করেন। কোত্থেকে এসেছেন, কোথায় যাচ্ছেন, কী করেন.. ইত্যাদি। এ সময় দু’জনের কাছেই প্রাপ্ত তথ্যে অ’মিল পাওয়া গেলে পুলিশ সদস্যরা বুঝতে পারেন, এখানে বড় ধরনের ঘা’পলা আছে।

এ সময় থানায় খবর দিয়ে নারী পুলিশ সদস্য চাওয়া হয় তল্লাশির জন্য। পুলিশের ২ নারী সদস্য এসে পৌঁছালে তাদের দিয়ে ওই ২ নারীর শরীর এবং লাগেজ তল্লাশি করানো হয়। তাদের শরীরে কিছু পাওয়া না গেলেও লাগেজে থাকা ভাঁজ করা শাড়ি ও কম্বলের মাঝে ৪০ হাজার পিস ইয়া-বা পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসা’বাদে আটককৃত ২ নারী জানান, এর আগেও যাত্রী বেশে টেকনাফ থেকে সিলেটের বিভিন্ন এলাকায় ইয়া-বা পা’চার করেছেন তারা।

শেয়ার করুন !
  • 1.3K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply