চাঁদার ১২ লাখ টাকাসহ ইউপিডিএফের কালেক্টর আটক!

0

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির দীঘিনালায় চাঁদা’বাজির প্রায় ১২ লাখ টাকাসহ প্রসীত বিকাশ খীসা সমর্থিত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) চিফ কালেক্টর আকাশ চাকমা ওরফে অ্যাকশন চাকমাকে (৩৮) আটক করেছে নিরাপত্তা বাহিনী।

রোববার (২৩ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টার দিকে বাবুছড়া মগ্য কার্বারিপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে নগদ ১১ লাখ ৮৪ হাজার ৫৪৫ টাকাসহ স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।

আটক আকাশ চাকমা ওরফে অ্যাকশন চাকমা দীঘিনালার বাবুছড়ার নলেন্দু চাকমার ছেলে। তিনি ইউপিডিএফের বাঘাইহাট (গংগারাম) এলাকার চিফ কালেক্টর হিসেবে দায়িত্ব পালন করতেন।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা যায়, রোববার রাতে আকাশ চাকমা মোটরসাইকেল যোগে যাওয়ার সময় নিরাপত্তাবাহিনীর একটি টহল দল তাকে থামার জন্য সংকেত দেয়। এ সময় সংকেত উপেক্ষা করে আকাশ দৌড়ে পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়। সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালের দিকে তাকে দিঘীনালা থানায় হস্তান্তর করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দীঘিনালা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেব জানান, আটক আকাশ চাকমার বিরু’দ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

এদিকে আকাশ চাকমাকে আটকের ঘটনায় নিন্দা ও প্র’তিবাদ জানিয়েছে ইউপিডিএফ। সংগঠনটির খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অনি চাকমা সোমবার এক বিবৃতিতে দীঘিনালায় আটক আকাশ চাকমা ওরফে অ্যাকশন চাকমার নিঃশর্ত মুক্তি দাবি করেন।

নদীতে নিখোঁজ ভাই-বোনের লা’শ উদ্ধার

পটুয়াখালীর নদীতে গোসল করতে নেমে নিখোঁজের সাড়ে ৬ ঘণ্টা পর চাচাতো ভাই-বোনের ডেডবডি উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। মৃ’ত দুই শিশু মিম (১২) এবং আরাফাত (১০)।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে পাতাবুনিয়া-কলাগাছিয়া নদী থেকে তাদের ডেডবডি উদ্ধার করা হয়। এর আগে দুপুর ২টার দিকে সদর উপজেলার কমলাপুর ইউনিয়নের দক্ষিণ ধরান্দি গ্রাম এলাকায় নি’খোঁজ হয় তারা।

মিম দক্ষিণ ধরান্দির গ্রামের চরবলইকাঠী ঘরামিবাড়ির আফজাল হোসেনের মেয়ে। আরাফাত একই বাড়ির আশ্রাফ হোসেনের ছেলে। তারা দুজনেই ৫ম শ্রেণিতে পড়তো। সম্পর্কে তারা চাচাতো ভাই-বোন।

স্থানীয় বাসিন্দা কামাল মৃধা বলেন, দুপুরে মিম ও আরাফাত গোসল করতে বাড়ির পাশের নদীতে নামে। এ সময় আজাদ হুমায়ুন নামের একটি বাল্কহেডের নিচে চাপা পড়ে দু’জন নিখোঁজ হয়। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা উদ্ধারে নামলেও তাদেরকে খুঁজে পাওয়া যায়নি। রাত সাড়ে ৮টার দিকে তাদের ডেডবডি উদ্ধার করা হয়।

পটুয়াখালী সদর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফিরোজ আহমেদ বলেন, বরিশাল থেকে ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান নামে। রাত সাড়ে ৮টায় নি’খোঁজ দুই শিশুর ডেডবডি উদ্ধার করা হয়।

শেয়ার করুন !
  • 124
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!