অ’বৈধ সম্পদ অর্জন, স্ত্রীসহ কাস্টমস কর্মকর্তার জেল

0

খুলনা প্রতিনিধি:

খুলনায় জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সাবেক কাস্টমস কর্মকর্তা জিল্লুর রহিম খান ও স্ত্রী মমতাজ খানকে কারাগা’রে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার মহানগর সিনিয়র স্পেশাল জজ (দায়রা জজ) আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক শহিদুল ইসলাম শুনানি শেষে তাদের জামিন না-মঞ্জুর করেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) পিপি খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেন। জিল্লুর রহিম খান খুলনা কাস্টম হাউসে অ্যাপ্রাইজার কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

মামলার বাদী দুদক খুলনার সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. ফয়সাল কাদের বলেন, জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৬ সালে জিল্লুর রহিম খান ও তার স্ত্রী মমতাজ খানের সম্পত্তি অনুসন্ধান করে প্রায় ১৬ লাখ ১৫ হাজার ৬৫০ টাকার অ’বৈধ উপায়ে অর্জিত সম্পত্তির তথ্য পায় দুদক।

এ ঘটনায় ২০১৬ সালের ২১ জুলাই সোনাডাঙ্গা থানায় মমতাজ খানকে আসামি করে মামলা হয়। পরে ওই মামলায় জিল্লুর রহিম খানকেও অভিযুক্ত করে ২০১৯ সালের ৩ অক্টোবর আদালতে অভিযোগ পত্র দেয় দুদক।

৩৬ বছর আগে সরকারি চাল লোপাট করে পলাতক খাদ্য কর্মকর্তার ৭ বছর জেল

খুলনায় উপ-খাদ্য পরিদর্শক হাবিবুর রহমানকে ৭ বছরের জেলদিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৮৭ হাজার ৯৫ টাকা জরি’মানা ও অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদ’ণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মো. জিয়া হায়দার এ রায় প্রদান করেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পিপি খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্ত আসামি হাবিবুর রহমান পলাতক রয়েছেন। তিনি ১৯৮৪ সালের ২ সেপ্টেম্বর থেকে ১৯৮৫ সালের ৬ এপ্রিল পর্যন্ত দৌলতপুর মহেশ্বরপাশা সিএসডি গোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

জানা যায়, দায়িত্ব পালনকালে তিনি সিএসডি গোডাউন (পি-৩৩) থেকে ১১ হাজার ৮৯৮ কেজি আমদানিকৃত চাল লোপাট করেন। যার মূল্য প্রায় ৮৭ হাজার ৯৫ টাকা। এ ঘটনায় দুদক মামলা করলে উচ্চ আদালত থেকে জামিন নেন। এরপর থেকেই তিনি পলাতক রয়েছেন।

শেয়ার করুন !
  • 2K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!