তারেক রহমান মোদিবিরো’ধী আন্দোলনের সব সুবিধা নিতে পারবেন: মেজর আখতার

0

সময় এখন ডেস্ক:

তারেক রহমানের নেতৃত্বে মোদিবিরো’ধী আন্দোলন গড়ে তোলা উচিত। এতে তারেক রহমান সকল সুবিধা ভোগ করবেন। এমনটাই বলেছেন দলটির সাবেক এমপি মেজর (অব.) আখতারুজ্জামান। আজ শনিবার বেলা ৩টার দিকে নিজের ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি এ মন্তব্য করেন।

মেজর আখতার বলেন, মুজিব শতবার্ষিকীর অনুষ্ঠান সরকারের, বিশেষ করে শেখ হাসিনার একটি দুর্বল ও স্প’র্শকাতর বিষয়। এই দিনে তার পক্ষে হার্ডলাইনে যাওয়া সম্ভব হবে না। আর যদি যায়ও তাতে হিতে বিপরীত হবে। মোদিবিরো’ধী ইস্যু বর্তমানে সবচেয়ে আলোচিত ও জনপ্রিয় ইস্যু। কাজেই এই আন্দোলন খুব সহজেই তু’ঙ্গে নিয়ে যাওয়া যাবে। বিষয়টি গুরুত্বের সঙ্গে নিতে পারলে দেশমাতার মুক্তি সহজেই অর্জন করা সম্ভব হলে বলে জনগণ বিশ্বাস করে। সুযোগ হাতছাড়া হলে মুক্তি দীর্ঘায়িত হবে বলে অনেকের ধারণা।

বিএনপির এই নেতা আরও বলেন, সারা দেশের মানুষ মোদিকে বাংলাদেশে আসতে দিতে চায় না। পরিস্থিতি দ্রুত পরিবর্তন হচ্ছে এবং মোদিকে মুজিববর্ষে অনুষ্ঠানে আনার গ্রহণযোগ্যতা এবং নিরাপত্তার ঝুঁ’কি দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। জনগণ প্রচণ্ডভাবে মোদিবিরো’ধী হয়ে উঠছে। শেষ পর্যন্ত সরকার মনে হয় ঝুঁ’কি নিতে পারবে না- যা প্রতিদিনই দৃশ্যমান হচ্ছে।

তিনি বলেন, জনগণ এখানে বিএনপিকে নেতৃত্বে দেখতে চায়। মোদিবিরো’ধী আন্দোলন সফলভাবে ব্যবহার করতে পারলে সরকার পত’ন আন্দোলন অনেক সহজ হয়ে যাবে এবং তখন দেশমাতার মুক্তি কেউ ঠেকাতে পারবে না। সরকার দেশমাতার মুক্তি দিতে বাধ্য হবেই হবে। তাই মোদিবিরো’ধী আন্দোলনই মূলত সরকারবিরো’ধী আন্দোলনে রুপান্তরিত হবে।

সাবেক এই এমপি বলেন, মোদিকে বাংলাদেশে আসতে না দেয়ার ব্যাপারে হেফাজতে ইসলাম পরিষ্কার অবস্থান নিয়ে নিয়েছে। তাদের আমির অ’ব্যাহতভাবে মোদিবিরো’ধী বক্তব্য দিচ্ছেন। আবার বামেরাও তাদের অবস্থান পরিষ্কার করে ১৫ ও ১৬ মার্চ কর্মসূচি ঘোষণা করেছে। অন্যরা তাদের অবস্থান নিয়ে এগিয়ে গেলে মোদিবিরো’ধী আন্দোলনের নেতৃত্ব খুবই স্বাভাবিকভাবে চলে যাবে হেফাজতে ইসলামের বা অন্য কারো হাতে।

অতীতের ভুলের মতো যদি আবার পেছন থেকে হেফাজতে ইসলামকে সমর্থন দিয়ে মোদিবিরো’ধী আন্দোলনে বিএনপি অংশগ্রহণ করতে চায় তাহলে বিএনপি মোদিবিরো’ধী আন্দোলনে হেফাজতে ইসলামের সহযোগী হিসেবে চিহ্নিত হবে। এর ফলে মোদিবিরো’ধী আন্দোলনের নেতৃত্ব থাকবে হেফাজতে ইসলামের আমির আল্লামা শফী সাহেবের কাছে; সেখানে বিএনপি সরকারের সঙ্গে বোঝাপড়ার সুযোগ হারাবে।

মেজর আখতার বলেন, জনগণ পরিষ্কারভাবে মনে করে মোদিবিরো’ধী আন্দোলনের ডাক বিএনপির দেয়া উচিত এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সেই আন্দোলন গড়ে তোলা উচিত। এতে আন্দোলনের প্রথম অবস্থানে তারেক রহমান চলে আসবে; যার ফলে নেতৃত্ব তারেক রহমান দেবেন এবং দায় এবং সুবিধা দুটিই তিনিই ভোগ করবেন।

একইসঙ্গে সরকার ও মোদিবিরো’ধী আন্দোলনের এই দুর্লভ সুযোগটি হারানো ইতিহাসে ভুল হিসেবে চিহ্নিত হবে। তাই জনগণ মনে করে বিএনপির নেতৃত্বে একটি সর্বদলীয় মোদিবিরো’ধী মোর্চা অবিলম্বে গঠন করে সবাইকে মোদিবিরো’ধী আন্দোলনে ঝাপিয়ে পড়া উচিত।

শেয়ার করুন !
  • 730
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!