বিএনপি-জামায়াতের চেয়ে আ’লীগের ধান্দাবাজরাই এখন বেশি ভ’য়ঙ্কর: নাসিম

0

সময় এখন ডেস্ক:

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি-জামায়াতের চেয়ে এখন ভ’য়ঙ্কর হলো নব্য আওয়ামী লীগাররা। এই দু’র্বৃত্ত, সুবিধাভোগীদের কারণে আওয়ামী লীগের বড় বড় অনেক নেতাকে খুঁজে পাওয়া যায় না। এই সুবিধাভোগীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে। না হলে শেখ হাসিনার সব অর্জন ধুলোয় মিশে শেষ হয়ে যাবে।

শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

চলচ্চিত্রকার আলমগীর কুমকুমের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সঙ্গীত শিল্পী ও জোটের সহ-সভাপতি রফিকুল আলম, আওয়ামী লীগ নেতা শাহে আলম মুরাদ, বলরাম পোদ্দার প্রমুখ। সভা সঞ্চালনা করেন জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।

১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম আরও বলেন, আলমীগর কুমকুম একজন প্রকৃত বঙ্গবন্ধুপ্রেমিক ছিলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট করে তিনি অনেক কাজ করেছেন। এখন তো বঙ্গবন্ধুপ্রেমি লোকের অভাব নেই। ‘জয় বাংলা’ বলা লোকের অভাব নেই। কিন্তু এরশাদবিরো’ধী আন্দোলনে ওয়ান এলিভেনের সময় এরা কোথায় ছিলেন? এরশাদবিরো’ধী আন্দোলনে আলমীগর কুমকুম নির্যা’তিত হয়েছিলেন।

এখন আমাদের ক্ষমতার ছত্রচ্ছায় থেকে এমন অনেক ফ্র্যাঙ্কেনস্টাইন তৈরি হয়েছে, এদের সম্পর্কে বলতে গেলে অনেক সময় লেগে যাবে। এরা ইতিহাসের অংশ হয়ে গেছে। সব সময় ক্ষমতাসীন দলের সঙ্গে কিছু সুবিধাবাদী, সুযোগ সন্ধানী, ধান্দাবাজ যোগদান করে। এদের চেহারা পরিবর্তন করতে বেশি সময় লাগে না। এরা এমনভাবে কথা বলে যেন আমার চেয়ে বড় আওয়ামী লীগার হয়ে গেছে। এসব সুবিধাবাদী ধান্দাবাজের কারণেই কিন্তু আমাদের অনেক প্রশ্নের মুখোমুখি হতে হয়।

তিনি আরও বলেন, জনগণ শেখ হাসিনাকে এত বেশি ভালোবাসেন কেন? কারণ বিএনপি-জামায়াতের পাহাড় সমান বাধা পেরিয়ে শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। তিনি যু’দ্ধাপরাধীদের বিচার করেছেন, জাতির পিতার হ’ত্যাকারীদের বিচার করেছেন। তবে এসব অবদান ধুলোয় মিশিয়ে দিতে চায় কিছু নব্য আওয়ামী লীগাররা। কিন্তু তা হতে দেওয়া যাবে না। তাদের আইনের আওতায় আনা জরুরি হয়ে পড়েছে।

দেশে নারী নির্যা’তন বন্ধে সামাজিক আন্দোলনের ডাক দিয়ে তিনি আরও বলেন, দেশে নারী ও শিশু নির্যা’তন বন্ধ হচ্ছে না। আমরা এর বিরু’দ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে চাই। আমি স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীকে অনুরোধ জানাবো নারী নির্যা’তনকারীদের জন্য উপযুক্ত বিচার হয়, কেউ যেন বিন্দুমাত্র ছাড় না পায়।

শেয়ার করুন !
  • 1.1K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!