স্ত্রীকে পি’টিয়ে ওয়াজ করতে যাওয়া মাওলানাকে উত্তম-মধ্যম!

0

গাইবান্ধা প্রতিনিধি:

নিয়মিত ওয়াজ মাহফিলে যৌ’তুক ও নারী নির্যা’তনের বিষয়ে লোকজনকে সবক দিলেও নিজের বেলায় ভিন্ন মাওলানা এ এইচ এম সোয়াইব হোসাইন সিদ্দিকী।

যৌ’তুকের দাবিতে প্রায়ই স্ত্রীকে পে’টাতেন। তবে এবার যা ঘটিয়েছেন তা আরও ভ’য়াবহ। লোহার রড দিয়ে পি’টিয়ে স্ত্রীর ২ হাত ভেঙে ঘরে আটকে রেখে ওয়াজ করতে গেছেন তিনি।

রোববার (১ মার্চ) রংপুরের পীরগঞ্জে একটি ইসলামি জলসায় ওয়াজ করতে গেলে তাকে আটকে উত্তম-মধ্যম দেয় জনতা। পরে তাকে থানায় সোপর্দ করা হয়। রাতেই মাওলানা এ এইচ এম সোয়াইব হোসাইন সিদ্দিকীকে আসামি করে গাইবান্ধার সাদুল্যাপুর থানায় মামলা করেন তার শাশুড়ি কোহিনুর বেগম।

স্থানীয় সূত্র জানায়, কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার মধ্যচর বারুইটারী গ্রামের আবদুল হাই মিয়ার ছেলে হাফেজ মাওলানা সোয়াইব হোসাইন সিদ্দিকীর সঙ্গে দেড় বছর আগে রংপুরের পীরগঞ্জ উপজেলার দূরা মিঠিপুর গ্রামের ইব্রাহিম সরকারের মেয়ে সোমিয়া ছিদ্দিকার বিয়ে হয়।

বিয়ের পর থেকে মাওলানা সিদ্দিকী তার স্ত্রীর পরিবারের কাছে যৌ’তুক দাবি করতে থাকেন। টাকা না পেয়ে স্ত্রীকে প্রায়ই মা’রতেন তিনি। গত ১৮ জানুয়ারি লোহার রড দিয়ে স্ত্রীর ২ হাত ভেঙে দেন। এরপর তাকে ঘরে আটকে রেখে ইসলামি জলসায় ওয়াজ করার জন্য বাড়ি থেকে বেরিয়ে যান। পরে সোমিয়ার চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে রংপুরে মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

ওয়াজ করতে যাওয়ার পর স্ত্রী ও পরিবারের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন মাওলানা সিদ্দিকী। কোনোভাবেই তার সন্ধান মিলছিল না। প্রায় দেড় মাস পর রোববার রংপুরের পীরগঞ্জে একটি ইসলামি জলসায় ওয়াজ করার জন্য অতিথি হয়ে আসেন তিনি। খবর পেয়ে স্ত্রী সোমিয়ার পরিবারসহ আশপাশের লোকজন একত্র হয়ে তাকে আটক করে উত্তম-মধ্যম দেয়। পরে সাদুল্যাপুর থানা পুলিশের হাতে তাকে তুলে দেয়া হয়।

সাদুল্যাপুর থানা পুলিশের ওসি মাসুদ রানা বলেন, ওই গৃহবধূর ২ হাত ভেঙে গেছে। অভিযুক্ত মাওলানা সিদ্দিকীকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরু’দ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন !
  • 2K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply