কাউকে নেতা বানানোর আগে তার পরিবারের খোঁজ নিন: শেখ হাসিনা

0

সময় এখন ডেস্ক:

আওয়ামী লীগে অনু-প্রবেশকারী হিসেবে ঢুকে জামায়াত-শিবিরের লোকেরা সহজেই নেতা হয়ে যাচ্ছে তৃণমূলের এমন অভিযোগের প্রেক্ষিতে নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, দলীয় নেতা বানানোর আগে ভালো করে তাদের পরিবার সম্পর্কে খোঁজ নিন। কেননা এদের মুখে আওয়ামী লীগ আর ভেতরে জামায়াত-বিএনপি।

গতকাল শনিবার গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের বর্ধিত সভায় তৃণমূলের নেতাদের অভিযোগের প্রেক্ষিতে শেখ হাসিনা এ কথা বলেন।

তৃণমূলের নেতারা দলীয় এমপিদের বিরু’দ্ধে অভিযোগ করে বলেছেন, দল একজন সংসদ সদস্য এমপি তৈরি করছে। কিন্তু সংসদ সদস্য হওয়ার পর তিনি আর দলের থাকছেন না। বরং দলের বাইরে নিজের একটা বলয় তৈরী করার চেষ্টা করছেন। নিজেরা প্র’ভাব খাটিয়ে কেন্দ্র থেকে বিভিন্ন কমিটি করিয়ে নিচ্ছেন। এর ফলে জামায়াত-শিবির থেকে অনেকেই আওয়ামী লীগে ঢুকে সহজেই নেতা হয়ে যাচ্ছে।

কার ছত্র-ছায়ায় বিএনপি-জামায়াতের লোকেরা আওয়ামী লীগে ঢুকে পড়ছে তার সুষ্ঠ তদন্তেরও দাবি জানিয়েছেন তৃণমূলের নেতারা। এটা এখনই না করতে পারলে ভবিষ্যতে আওয়ামী লীগ তার অতীতের নিবেদিত প্রাণ নেতা-কর্মীদের হারাবে বলেও তারা হুঁশিয়ার করেন।

শেখ হাসিনা এ সময় দলে সদস্য সংগ্রহ বাড়ানোর জন্য তাগিদ দেন। এর আগে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাদের সদস্যপদ নবায়ন করেন।

ধ-র্ষণ বন্ধে এগিয়ে আসতে হবে পুরুষদেরকে: শেখ হাসিনা

মহান মুক্তিযু’দ্ধে নারীদের ভূমিকার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মহান মুক্তিযু’দ্ধে নারীদের অগ্রণী ভূমিকা ছিল। এছাড়া প্রতিটি আন্দোলন সংগ্রামে নারীদের ভূমিকা প্রশংসা করার মতো। বর্তমানে দেশে এমন কোনো সেক্টর নেই, যেখানে নারীরা তাদের যোগ্যতার প্রমাণ দিচ্ছেন না।

আজ ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রাজধানীর ওসমানী মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যারা ধর্ষ-ণ করে তারা পশুর চেয়ে অধম। পাকিস্থানিরা ৭১ সালে মেয়েদের ওপর নির্যা’তন চালিয়েছিল। আমাদের দেশের কিছু দালাল মেয়েদের পাকিস্থানিদের হাতে তুলে দিয়েছিল। ধর্ষ-ণ ঠেকাতে তিনি পুরুষদের সহযোগিতার কথা বলেন। এ ক্ষেত্রে পুরুষদের এগিয়ে আসতে হবে।

শেখ হাসিনা বলেন, আজকের এই দিনে মহীয়সী নারী বেগম রোকেয়ার কথা মনে পড়ছে। বেগম রোকেয়া যদি নারীদের প্রতি পড়াশোনার উদ্যোগ না নিতেন, তাহলে আজ হয়তো নারীরা এ পর্যায়ে আসতে পারত না।

শেয়ার করুন !
  • 8.6K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!