ওয়াজে যাবার জন্য বাবার ৮ লাখ টাকা নিয়ে পগাড় পার শিশু!

0

ময়মনসিংহ প্রতিনিধি:

ময়মনসিংহের মুক্তাগাছায় পরিবারের সঙ্গে অভিমান করে নগদ ৮ লাখ টাকা নিয়ে পালিয়ে যাওয়া এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। শনিবার সাব্বির আহমেদ রাকিন নামের ১২ বছর বয়সী শিশুটিকে তার বাবার কাছে টাকাসহ বুঝিয়ে দেয়া হয়।

জানা যায়, গত বৃহস্পতিবার মা-বাবার অ’গোচরে বাড়ির সিন্দুকে রাখা নগদ ৮ লাখ টাকা নিয়ে বাড়ি থেকে পালিয়ে যায় মুক্তাগাছা থানার তারাটি ইউনিয়নের চকপাড়া গ্রামের বাসিন্দা ধান-চালের ব্যবসায়ী তারেকুল ইসলামের ছেলে রাকিন।

থানা পুলিশ জানায়, সাব্বির আহমেদ রাকিন একটি হাফিজিয়া মাদ্রাসায় পড়াশোনা করে। বাবার কাছে একটি ওয়াজ মাহফিলে যাওয়ার জন্য আব্দার করে। কিন্তু রাকিনের বাবা তাকে সেখানে যেতে দিতে রাজি হননি। এতে শিশু রাকিন তার পরিবারের সদস্যদের ওপর রাগ করে। এক পর্যায়ে বৃহস্পতিবার সকালে সবার অ’গোচরে ঘরের সিন্দুক থেকে তার বাবার রক্ষিত ৮ লাখ টাকা নিয়ে কাউকে কিছু না বলে বাড়ি থেকে পালিয়ে যায়। এরপর সারা রাত সে ময়মনসিংহ রেল স্টেশনে কাটায়। তারপর অ’জ্ঞাত ব্যক্তির সঙ্গে পরিচয় হয় এবং তার হাত ধরে ত্রিশাল চলে যায়।

মুক্তাগাছা থানার পরিদর্শক (ওসি তদন্ত) মো. জাহাঙ্গীর আলম ও এসআই আবুল খায়েরের নেতৃত্বে খোঁজাখুঁজির একদিন গত শুক্রবার বিকালে অ’ক্ষত অবস্থায় রাকিনকে ময়মনসিংহের ত্রিশাল থানার একটি গ্রাম থেকে পুরো ৮ লাখ টাকাসহ উদ্ধার করা হয়। পরে শনিবার পরিবারের কাছে টাকাসহ শিশুকে বুঝিয়ে দেয়া হয়।

মুক্তাগাছা থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস জানান, বিষয়টি আমাদের কাছে ছিল অনেক চ্যালেঞ্জের। কারণ এই টাকাগুলোর জন্য ছেলেটির জীবন বি’পন্ন হতে পারত। কিন্তু মহান সৃষ্টিকর্তার অশেষ কৃপায় এমন কিছু ঘটেনি। অবশেষে শনিবার উদ্ধারকৃত টাকাসহ রাকিনকে তার পিতার কাছে বুঝিয়ে দেয়া হয়।

সকল বাবাকে অনুরোধ করে ওসি বলেন, আপনাদের টাকা-পয়সাসহ মূল্যবান জিনিসগুলো সু’রক্ষিত রাখুন এবং নিজেদের সন্তানদের প্রতি খেয়াল রাখুন।

শেয়ার করুন !
  • 118
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply