গোবর-গোমূত্র খেয়েও ভারতে করোনায় ২ জনের মৃ’ত্যু!

0

আন্তর্জাতিক ডেস্ক:

মাত্র ক’দিন আগেই হিন্দু মহাসভার প্রধান চক্রপাণি মহারাজ করোনা ঠেকাতে গোমূত্র পান ও গোবর খাওয়ার পরামর্শ দিয়েছিলেন। অনেকে পরামর্শ মতে শুরু করেছিলেন সেবন। তবুও কাজে দিলো না।

গোবর ও গোমূত্র সেবন করেও করোনায় ভারতে ২ জনের মৃ’ত্যুর খবর পাওয়া গেছে। তবে এখন পর্যন্ত তাদের রক্তের নমুনা পরীক্ষার ফলাফল এসে পৌঁছায়নি। তারা দু’জনই লাদাখ ও পশ্চিমবঙ্গের বলে সোমবার জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এই সময়।

জানা যায়, লাদাখে করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি হওয়ার পর এক রোগীর মৃ’ত্যু ঘটে। সম্প্রতি ইরান থেকে ফিরেছিলেন ৭৬ বছর বয়সী ওই ব্যক্তি।

দেশে ফেরার পর করোনার লক্ষণ নিয়ে শনিবার রাতে হাসপাতালে ভর্তি হন তিনি। নিশ্চিত হতে তার রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। কিন্তু ফলাফল হাতে আসার আগেই রোববার হাসপাতালেই তিনি মা’রা যান। চক্রপাণি মহারাজের পরামর্শ অনুযায়ী তাকে পঞ্চগব্য (দই, দুধ, ঘি, গোবর ও গোমূত্র) খাওয়ান স্বজনরা।

এই ঘটনার পর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে একাধিক পদক্ষেপ করেছে প্রশাসন। ওই ব্যক্তির গ্রাম ঘিরে রাখা হয়েছে।

একই অঞ্চলে করোনার লক্ষণ নিয়ে আরেক রোগী- সাবেক পুলিশ সদস্য মোহাম্মদ আলীকে শনিবার রাতে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি আরও নানা রোগে ভুগছেন।

এদিকে সৌদি আরব থেকে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে ফেরা অপর এক যুবকের মা’রা যান রোববার। ৫ বছর ধরে সৌদিতে থাকা ওই যুবক শনিবার মুর্শিদাবাদে ফেরেন। এরপর থেকেই তার জ্বর ও শ্বাসক’ষ্ট দেখা দেয়।

মুর্শিদাবাদ মেডিকেল কলেজের আইসোলেশন ওয়ার্ডে করোনা সন্দেহে তাকে ভর্তি করা হয়েছিল। এই যুবককেও গোমূত্র পান করানো হয়েছিল স্বজনদের পরামর্শ অনুযায়ী। কিন্তু তাতে কোনো কাজ হযনি।

প্রসঙ্গত, ভারতে প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। রোববার আরও ৫ জনের শনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে। এখন পর্যন্ত দেশটিতে করোনা রোগীর সংখ্যা ৩৯ জনে দাঁড়িয়েছে।

শেয়ার করুন !
  • 80K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!