পায়ুপথে ইয়া’বাসহ বিমানবন্দরে পিতা-পুত্র আটক

0

সময় এখন ডেস্ক:

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ৩ হাজার পিস ইয়া-বাসহ ২ যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। সোমবার রাতে এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (অপস অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

আটকরা হলেন- মোহাম্মদ ইউনুস ও তার ছেলে মোহাম্মদ রাসেল।

আলমগীর হোসেন জানান, বিকেলে কক্সবাজার থেকে নভোএয়ারের একটি বিমানে তারা ঢাকায় আসেন। বিমানবন্দরের বহির্গামী গেট দিয়ে বের হবার সময় তাদের চলাফেরা সন্দেহজনক হলে আটক করা হয়। পরে পায়ুপথে ইয়া-বা থাকার কথা স্বীকার করে। পিতা ইউনুসের পায়ুপথ থেকে ১ হাজার ৮৫০ পিস এবং পুত্র রাসেলের পায়ুপথ থেকে ১ হাজার পিস ইয়া-বা বের করা হয়।

জিজ্ঞাসা’বাদে তারা জানিয়েছে, টেকনাফের জাবেদ নামে এক ব্যাক্তি তাদের এই ইয়া-বা দিয়েছেন। ঢাকায় আনার জন্য ৩০ হাজার টাকায় চুক্তিবদ্ধ হন তারা। জব্দ করা ইয়া-বার দাম প্রায় সাড়ে ৮ লাখ টাকা। তাদের বিরু’দ্ধে থানায় মামলা হয়েছে।

গোপন বৈঠক থেকে জামায়াত নেতাসহ গ্রেপ্তার ৩

ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের উদ্যোগে গোপন বৈঠক থেকে উপজেলা শাখার সাবেক আমীর আবু বকর সিদ্দিকসহ (৬৮) ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার গভীর রাতে উপজেলার ডৌহাখলা ইউনিয়নের সিংজানি গ্রামে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

পুলিশ জানায়, বৈঠকে আগত জামায়াতের অপর নেতাকর্মীরা পুলিশের ওপর ককটেল নিক্ষেপ করে পালিয়ে যায়। ভাগ্যক্রমে লক্ষ্যভ্র’ষ্ট হওয়ায় এতে কেউ হতাহত হননি।

গ্রেপ্তার আবু বকর সিদ্দিক জামায়াতের সাবেক আমির এবং জামায়াতকর্মী উপজেলার রামগোপালপুর ইউনিয়নের দামগাঁও গ্রামের হযরত আলীর ২ ছেলে মোসলেম উদ্দিন (৩২) ও মোতালেব হোসেন (২৮)।

গৌরীপুর থানার ওসি মো. বোরহান উদ্দিন জানান, রোববার গভীর রাতে উপজেলার ডৌহাখলা ইউনিয়নের সিংজানি গ্রামের মোসলেম উদ্দিনের বাড়িতে জামায়াত-শিবিরের গোপন বৈঠক চলছিল।

খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে উপজেলা জামায়াতের সাবেক আমির আবু বকর সিদ্দিক, জামায়াতকর্মী মোসলেম উদ্দিন ও মোতালেব হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় অন্যরা পুলিশের দিকে ককটেল নিক্ষেপ করে পালিয়ে যায়। তাদের গ্রেপ্তারের জন্য অভিযান অ’ব্যাহত রয়েছে।

অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, আসামিদের কাছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর গঠনতন্ত্র, সংগঠনের লিফলেট, প্রচারপত্রসহ জি’হাদি বই উদ্ধার করা হয়েছে।

গৌরীপুর থানার সাবইন্সপেক্টর উজ্জল মিয়ার নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। তিনি বাদী হয়ে গৌরীপুর থানায় মামলা করেন।

শেয়ার করুন !
  • 149
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply