কথা রাখল না বিসিবি

0

স্পোর্টস ডেস্ক:

পারিশ্রমিক বৃদ্ধিসহ ১৩ দফা দাবিতে গত অক্টোবরে ক্রিকেটারদের ধর্মঘটে টালমাটাল হয়ে উঠেছিল ক্রীড়াঙ্গন। আন্দোলনের সময় কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটারের সংখ্যা ৩০ জনে উন্নীত করার দাবি জানিয়েছিলেন ক্রিকেটাররা।

অনেক নাটকীয়তার পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অধিকাংশ দাবি মেনে নিলেও কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটার সংখ্যা বাড়ানোর প্রতিশ্রুতি রাখেনি বিসিবি। মঙ্গলবার বোর্ডের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বছর ১৭ ক্রিকেটার কেন্দ্রীয় চুক্তিতে রয়েছেন। গত বছরও চুক্তিতে ছিলেন ১৭ জন ক্রিকেটার।

প্রথমে নাম বাদ পড়লেও বিসিবি ঘোষিত নতুন কেন্দ্রীয় চুক্তির তালিকায় ‘এ প্লাস’ ক্যাটাগরিতে নাম এসেছে ব্যাটসম্যান সৌম্য সরকারের। সাদা বলের ক্রিকেটে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে আছেন এই বাঁ হাতি ব্যাটসম্যান।

১৭ ক্রিকেটারের মধ্যে ৭ জন সাদা ও লাল উভয় বলের চুক্তিতেই রয়েছেন। ৬ জন সাদা বল এবং ৪ জন শুধুমাত্র লাল বলের চুক্তিতে আছেন।

মুশফিকুর রহিম এবং তামিম ইকবাল সাদা ও লাল উভয় বলের চুক্তিতে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে রয়েছেন। মাহমুদউল্লাহ রিয়াদ এবং সৌম্য সরকার ‘এ প্লাস’ ক্যাটাগরিতে থাকলেও তারা শুধু সাদা বলের চুক্তিতে আছেন। টেস্ট অধিনায়ক মুমিনুল হক ‘এ’ ক্যাটাগরিতে শুধুমাত্র লাল বলের চুক্তিতে আছেন।

লিটন দাস এবং মেহেদী হাসান মিরাজ সাদা ও লাল উভয় বলের চুক্তিতে আছেন। তাদের ক্যাটাগরি ‘বি’। অন্যদিকে তাইজুল ইসলাম একই ক্যাটাগারিতে লাল বলের চুক্তিতে এবং ‘ডি’ ক্যাটাগরিতে সাদা বলের চুক্তিতে আছেন। এদিকে মোস্তাফিজুর রহমান ‘বি’ ক্যাটাগরিতে সাদা বলের চুক্তিতে আছেন।

মোহাম্মাদ মিথুন ‘ডি’ ক্যাটাগরিতে লাল বলের চুক্তিতে এবং ‘সি’ ক্যাটাগরিতে সাদা বলের চুক্তি আছেন। নাজমুল হোসেন শান্ত ‘ডি’ ক্যাটাগরিতে লাল ও সাদা উভয় বলের চুক্তিতে আছেন।

অন্যদিকে নাঈম হাসান, আবু জায়েদ রাহী এবং ইবাদত হোসেন ‘ডি’ ক্যাটাগরিতে লাল বলের চুক্তিতে আছেন। মোহাম্মাদ সাইফউদ্দিন ‘সি’ ক্যাটাগরিতে এবং আফিফ হোসেন ও মোহাম্মাদ নাঈম ‘ডি’ ক্যাটাগরিতে সাদা বলের চুক্তিতে আছেন।

মাশরাফি বিন মুর্তজার পাশাপাশি সাকিব আল হাসান এবং আরও ৫ ক্রিকেটার আগের চুক্তি থেকে বাদ পড়েছেন।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!