এই মুহূর্তে প্রবাসীদের দেশে না ফেরার পরামর্শ দিলেন পররাষ্ট্রমন্ত্রী

0

সময় এখন ডেস্ক:

যে সকল বাংলাদেশি বিভিন্ন দেশে অবস্থান করছেন, তাদের এই মুহূর্তে তাড়াহুড়ো করে দেশে না ফেরার পরামর্শ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

প্রবাসীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা সেখানে অবস্থান নেন। তাড়াহুড়ো করে দেশে ফিরবেন না। সে দেশের দিক নির্দেশনা মেনে চলুন। কোনো সমস্যা হলে আমাদের মিশনগুলোতে যোগাযোগ করুন। আমাদের মিশনগুলো ২৪ ঘণ্টা আপনাদের জন্য খোলা রয়েছে। আর যারা জরুরি প্রয়োজনে দেশে আসেন তারা ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকবেন। তারপর বাইরে বের হবেন।

সারা বিশ্বে ম’হামারি আকার ধারণ করা করোনা ভাইরাস প্রতিরো’ধে করণীয় ঠিক করতে বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ৫টি দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

অযথা করোনা ভাইরাস নিয়ে আত’ঙ্কিত না হতে সবাইকে পরামর্শ দিয়ে পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, করোনায় মৃ’ত্যুর সংখ্যা কম। অধিকাংশই ভালো হয়ে যাচ্ছে। এটা সর্দি-জ্বরের মতো। আমাদের দেশে ৩ জন করোনায় আক্রা’ন্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে ২ জন সুস্থ হয়েছেন।

অন্যান্য দেশের মতো ভারত, শ্রীলঙ্কাও অন-অ্যারাইভাল ভিসা বন্ধ করেছে, বাংলাদেশ কেন করছে না? সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা ৪টি দেশের জন্য অন-অ্যারাইভাল ভিসা বন্ধ করেছি। চীন, দক্ষিণ কোরিয়া, ইতালি ও ইরান। তবে প্রয়োজন হলে আরও বন্ধ হতে পারে। আমরা সতর্ক রয়েছি। পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। এছাড়া ওইসব দেশ থেকে যারা বাংলাদেশ আসতে চান তারা হেলথ সার্টিফিকেট নিয়ে আসলে আমরা তাদের ভিসা দেব।

ভারতে বাংলাদেশ ফ্লাইট বন্ধ হওয়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আবদুল মোমেন বলেন, যারা ভারতে গেছেন তারা ধৈর্য্য ধরে থাকেন সেখানে। কিছুদিন অপেক্ষা করেন। আর যদি আসতে চান তাহলে নিষে’ধাজ্ঞার আগেই দ্রুত দেশে চলে আসেন।

এদিকে মধ্যপ্রাচ্য থেকে যারা ছুটিতে দেশে এসেছেন তাদের ভিসার মেয়াদ বাড়ানো হবে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

শেয়ার করুন !
  • 81
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!