সিঙ্গাপুরে করোনার কারনে সব মসজিদ বন্ধ করে দেয়া হচ্ছে

0

আন্তর্জাতিক ডেস্ক:

সিঙ্গাপুরে করোনা ভাইরাস ঠেকাতে সব মসজিদ আপাতত বন্ধ করা হচ্ছে। দেশটিতে অন্তত ৫ দিনের জন্য মসজিদগুলো ভালোভাবে পরিষ্কারের জন্য বন্ধ করা হবে।

প্রতিবেশী দেশ মালয়েশিয়ায় কয়েকটি ইসলামি সম্মেলনে যোগদানের পরে তাদের কয়েকজন আক্রা’ন্তের ঘটনায় এ সিদ্ধান্ত নগর কর্তৃপক্ষ। খবর তুর্কি গণমাধ্যম ইয়েনি শাফাকের।

সিঙ্গাপুরের ধর্মীয় পরিষদ জানায়, শুক্রবার থেকে এ বন্ধ কার্যকর করা হবে। এতে বলা হয়, মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ৩ দিনের ধর্মীয় অনুষ্ঠানে ৯০ সিঙ্গাপুরিয়ান যোগ দিয়েছেন, তাদের শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে।

সিঙ্গাপুরে বেশ কয়েকটি ধর্মীয় কমিউনিটি বিভিন্ন ধরনের সভা-সমাবেশ বা জমায়েত বাতিল করেছে। এ ছাড়া শহরটিতে সম্প্রতি কয়েক সপ্তাহে ১৭৮ জন আক্রা’ন্ত ব্যক্তি যাতে এ ভাইরাস ছড়াতে না পারে সে চেষ্টা করা হচ্ছে।

চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। ইউরোপ, যুক্তরাষ্ট্রের পর এটি প্রতিবেশী দক্ষিণ এশিয়ার দেশ গুলোতে ছড়িয়ে পড়ে। ফলে দক্ষিণ এশীয় দেশগুলো এ ভাইরাসে সংক্রা’মণ নিয়ে আত’ঙ্কে রয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানায়, সারা বিশ্বে এ ভাইরাসে আক্রা’ন্ত হয়েছেন ১ লাখ ২৯ হাজার ১৬৭ জন। আর এ ভাইরাসটিতে সংক্র’মিত হয়ে মৃ’ত্যু হয়েছে ৪ হাজার ৭৪৯ জনের।

এই মুহূর্তে প্রবাসীদের দেশে না ফেরার পরামর্শ দিলেন পররাষ্ট্রমন্ত্রী

যে সকল বাংলাদেশি বিভিন্ন দেশে অবস্থান করছেন, তাদের এই মুহূর্তে তাড়াহুড়ো করে দেশে না ফেরার পরামর্শ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

প্রবাসীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা সেখানে অবস্থান নেন। তাড়াহুড়ো করে দেশে ফিরবেন না। সে দেশের দিক নির্দেশনা মেনে চলুন। কোনো সমস্যা হলে আমাদের মিশনগুলোতে যোগাযোগ করুন। আমাদের মিশনগুলো ২৪ ঘণ্টা আপনাদের জন্য খোলা রয়েছে। আর যারা জরুরি প্রয়োজনে দেশে আসেন তারা ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকবেন। তারপর বাইরে বের হবেন।

সারা বিশ্বে ম’হামারি আকার ধারণ করা করোনা ভাইরাস প্রতিরো’ধে করণীয় ঠিক করতে বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ৫টি দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!