করোনাতঙ্কে হাসপাতাল ছেড়ে পালালেন অ্যাম্বুলেন্স চালকরা!

0

কলকাতা প্রতিনিধি:

করোনা ভাইরাসের ভ’য়ে ভারতের পশ্চিমবঙ্গের একটি হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্স চালকরা পালিয়ে গেছেন বলে খবর পাওয়া গেছে। এমনকি সরকারি অ্যাম্বুলেন্সচালকও রোগী নিয়ে যেতে অ’স্বীকার জানিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

শনিবার দুপুরে উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁ হাসপাতালে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রের বরাতে ভারতীয় একটি গণমাধ্যম জানায়, দিল্লি থেকে ফেরা জ্বর, সর্দি-কাশি নিয়ে অসুস্থ ৭৪ বছরের এক বৃদ্ধ শনিবার দুপুর পর্যন্ত বনগাঁ হাসপাতালেই পড়েছিলেন। অ্যাম্বুলেন্সের চালক না থাকার কারণে অসুস্থ ওই বৃদ্ধকে কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে পাঠানো সম্ভব হচ্ছিল না।

ওই বৃদ্ধকে বহন করতে কোনো চালককেই রাজি করানো যাচ্ছিল না। রাজি হননি সরকারি হাসপাতালের অ্যাম্বুলেন্সচালকও। অবশেষে স্থানীয় এক তৃণমূল নেতার সহায়তায় ওই রোগীকে নিয়ে যাওয়া হয় আইডি হাসপাতালে।

করোনা মোকাবিলায় জরুরি তহবিল গঠনের প্রস্তাব মোদির

করোনা ভাইরাস মোকাবেলায় সার্কভুক্ত দেশগুলোর একটি জরুরি তহবিল গঠনের প্রস্তাব দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সবার উদ্দেশ্যে তিনি বলেন, আমি প্রস্তাব করছি, করোনা ভাইরাস মোকাবেলায় আমরা জরুরি তহবিল গঠন করি।

‘করোনা ভাইরাস মোকাবিলায় একটি দৃঢ় কৌশল প্রণয়নের’ লক্ষ্যে সার্ক সদস্য দেশগুলোর নেতারা ভিডিও কনফারেন্সে যোগ দেন। রোববার বিকাল সাড়ে ৫টার দিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সূচনা বক্তব্যের মধ্য দিয়ে ভিডিও কনফারেন্স শুরু হয়।

নরেন্দ্র মোদি বলেন, আমাদের দেশে ভ্রমণে বিধি নিষে’ধ আরোপ করা হয়েছে, হাসপাতালে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে, প্রতিটি প্রদেশকে আলাদাভাবে প্রস্তুত হতে বলা হয়েছে। এ ভিডিও কনফারেন্সের উদ্দেশ্য এ ম’হামারি মোকাবেলায় আমাদের অবস্থান ও দৃষ্টিভঙ্গি একে অপরকে জানানো।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আরও বলেন, সার্কের সদস্য দেশগুলোকে সজাগ থাকা দরকার। যদিও আমরা এখন পর্যন্ত ১৫০ জন করোনা আক্রা’ন্ত পেয়েছি। আমাদের প্রস্তুতি নিতে হবে, আত’ঙ্কিত হওয়া যাবে না। করোনা ভাইরাসের ল’ড়াইয়ে আমাদের অবকাঠামোগত স্থাপনার কাজ বাড়ানো হয়েছে।

শেয়ার করুন !
  • 562
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply