কোয়ায়ান্টাইনে না থেকে বাইরে ঘোরায় প্রবাসীর ১০ হাজার টাকা জরি’মানা

0

মানিকগঞ্জ প্রতিনিধি:

সরকারি আদেশ অ’মান্য করে লোকালয়ে ঘুরে বেড়ানোর দায়ে মানিকগঞ্জের সাটুরিয়ায় এক সৌদি প্রবাসীকে ১০ হাজার টাকা জরি’মানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম এ অর্থদ’ণ্ড প্রদান করেন।

অর্থদ’ণ্ডপ্রাপ্ত সৌদি প্রবাসী হচ্ছেন- সাটুরিয়া ইউনিয়নের ব্রাহ্মণবাড়ি গ্রামের তারু মিয়ার ছেলে লাল মিয়া (৪০)। তিনি গত ৬ মার্চ ছুটি নিয়ে গ্রামের বাড়ি আসেন।

সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম বলেন, সদ্য বিদেশফেরত প্রবাসীদের নিজ নিজ বাড়িতে ১৪ দিন ‘হোম কোয়ারান্টাইনে’ থাকতে বলা হয়েছে। প্রতিদিন সচেতনমূলক লিফলেট বিতরণ করা হচ্ছে। সন্ধ্যার পর চায়ের দোকানে গিয়ে সচেতন করা হচ্ছে এই করোনা ভাইরাস বিষয়ে।

তার পরও আইন অ’মান্য করে ওই প্রবাসী নিজ বাড়িতে পর্যবেক্ষণে না থেকে লোকালয়ে ঘুরে বেড়াচ্ছিলেন। গ্রাম পুলিশের তথ্যের ভিত্তিতে ব্রাহ্মণবাড়ি গ্রামে ওই প্রবাসীর বাড়িতে গিয়ে সত্যতা পাওয়া যায়।

পরে ভ্রাম্যমাণ আদালতে লাল মিয়াকে ১০ হাজার টাকা অর্থদ’ণ্ড প্রদান করা হয়।

করোনা মোকাবেলায় ইরানে বিশেষজ্ঞ টিম পাঠিয়েছে চীন

করোনা ভাইরাস মোকাবেলায় ইরানে ব্যাপক সহায়তা চালিয়ে যাচ্ছে চীন। শনিবার দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং এ কথা বলেন।

তিনি বলেন, ইরানে ম’হামারী প্রতিরো’ধে চীন একটি ব্যাচ (চালান) সরবরাহ করেছে। পাশাপাশি দেশটিতে স্বেচ্ছাসেবী স্বাস্থ্য বিশেষজ্ঞদের একটি দল পাঠানো হয়েছে। চীনের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সিনহুয়ার বরাত দিয়ে তুর্কি গণমাধ্যম ইয়েনি শাফাক এ খবর জানায়।

চীনা প্রেসিডেন্ট বলেন, ইরানের প্রতি আস্থা রয়েছে, অবশ্যই তারা ভাইরাসের বিপক্ষে জয়ী হবে। তিনি আরও যোগ করেন, এজন্য ইরানকে যে কোনো সাহায্য সহাযোগিতা করতে তার দেশ প্রস্তুত রয়েছে।

ইরান করোনা ভাইরাসে সবচেয়ে বেশি ক্ষ’তিগ্রস্ত দেশ। তেহরানে এ পর্যন্ত ৬০০’র বেশি মানুষের মৃ’ত্যু হয়েছে। এতে ১১ হাজারের বেশি মানুষ আক্রা’ন্ত হয়েছেন। দেশটি করোনা মোকাবেলায় আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) থেকে ৫ বিলিয়ন ডলার জরুরি তহবিল চেয়েছে।

শেয়ার করুন !
  • 1.3K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply