চট্টগ্রামে করোনা নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোয় আটক ১

0

সময় এখন ডেস্ক:

ফেসবুকে করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে চট্টগ্রাম নগরের কাজীর দেউড়ি এলাকা থেকে গতকাল মঙ্গলবার রাতে একজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। ওই ব্যক্তির নাম কামরুল হাসান (৩৯)।

র‍্যাব-৭-এর গণমাধ্যম বিষয়ক কর্মকর্তা এএসপি মাহমুদুল হাসান বলেন, বৈশ্বিক মহামা’রি করোনা ভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গতকাল রাত সাড়ে ১১টার দিকে কামরুল হাসানকে আটক করা হয়। তাকে র‍্যাব কার্যালয়ে রেখে জিজ্ঞাসা’বাদ করা হচ্ছে।

র‍্যাব-৭-এর অপারেশন অফিসার মাশকুর রহমান বলেন, আটক ব্যক্তি ফেসবুকে ভিডিও বার্তার মাধ্যমে গুজব ছড়ান যে হালিশহর এলাকার ৪ শিক্ষার্থী করোনা ভাইরাসে আক্রা’ন্ত হয়েছেন। কিন্তু খোঁজ-খবর নিয়ে এমন তথ্যের কোনো সত্যতা পাওয়া যায়নি। গুজব ছড়ানোর অভিযোগে কামরুলকে আটক করা হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার গাজীপুরের শ্রীপুর উপজেলার বৈরাগীরচালা এলাকা থেকে করোনা ভাইরাস নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আনোয়ার হোসেন (৩৫) নামের একজনকে আটক করে পুলিশ।

করোনায় বাংলাদেশে প্রথম একজনের মৃ’ত্যু, প্রবাসীর পরিবারের সদস্য

প্রাণঘা’তী করোনা ভাইরাসে আক্রা’ন্ত হয়ে বাংলাদেশে এক বৃদ্ধের মৃ’ত্যু হয়েছে। এমন তথ্য জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিভাগ (আইইডিসিআর)।

বুধবার বিকালে এক সংবাদসম্মেলনে বিভাগটির পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, এছাড়া নতুন ৪ জন করোনা ভাইরাসে আক্রা’ন্ত হয়েছে। নতুন আক্রা’ন্ত ৪ জনের ১ জন নারী ও ৩ জন পুরুষ বলে তিনি জানিয়েছেন।

তিনি বলেন, যিনি মা’রা গেছেন, তার বয়স ৭০ বছরের ওপরে। তিনি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন। তিনি নানা শারিরীক জটিলতায় ভুগছিলেন। তার কিডনি রোগ, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, ফুসফুসে সমস্যা এবং হার্টের অসুখ ছিল। হার্ট সমস্যার কারণে সম্প্রতি তার স্টেনটিং বা রিং পরানো হয়।

এদিকে একটি সূত্রে জানা গেছে, ওই বৃদ্ধ একজন প্রবাসীর পরিবারের সদস্য। সম্প্রতি বিদেশ ফেরত একজন সদস্য ফিরে আসেন বাড়িতে। তার মাধ্যমেই এই রোগ ছড়িয়ে থাকতে পারে বলে ধারণা করা যাচ্ছে। তবে তিনি করোন এলাকায় থাকতেন, তা এখনো জানানো হয়নি।

শেয়ার করুন !
  • 1.4K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!