বাগেরহাটে কুমিরের চোখে ঘু’ষি দিয়ে প্রাণে বাঁচল কিশোর রাকিব

0

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাট হয়রত খানজাহান (রাঃ) এর দিঘির কুমিরের চোখে ঘু’ষি দিয়ে প্রাণে বেঁচে গেছে রাকিব শেখ নামে ১৪ বছরের এক কিশোর। বর্তমানে কিশোর রাকিব বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

সোমবার দুপুরের পর সে ওই দিঘীর সিঁড়িতে বসে গোসল করার সময়ে একটি কুমির তার ওপর হাম’লা চালায়। কুমিরের হাম’লায় রাকিবের ডান পায়ের দুটি স্থানে ক্ষ’ত হয়েছে।

রাকিব শেখ খানজাহান (রাঃ) মাজার সংলগ্ন রনবিজয়পুর এলাকার জাকির হোসেনের ছেলে। রাকিব খানজাহান আলী দারগাহ মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র।

আহত কিশোর রাকিব শেখ জানায়, প্রতিদিনের মতো সোমবার দুপুরে স্কুল থেকে ফিরে মাজারের দিঘীতে গোসলের জন্য যায়। ঘাটে বসে গোসল করার সময়ে একটি কুমির হঠাৎ আমার পা কা’মড়ে টেনে নিতে থাকে। এ সময়ে কুমিরের মুখে ও চোখে ঘু’ষি দিলে কুমিরটি তাকে ছেড়ে দেয়। আমি র’ক্তাক্ত অবস্থায় দীঘি থেকে উঠে আসতে সক্ষম হই।

সে আরও বলে, পরে আমার বন্ধুরা আমাকে বাগেরহাট সদর হাসপাতালে এনে ভর্তি করে।

মাজারের খাদেম বাবু ফকির বলেন, এখন কুমিরের ডিম পাড়ার মৌসুম। এই সময়ে কুমির খানিকটা হিং’স্র হয়ে ওঠে। মাজারে আসা দর্শনার্থীসহ সবাইকে এ ব্যাপারে সর্তক করা হলেও অনেকে ঘাট থেকে নেমে দিঘীতে গোসল করে, যা ঠিক নয়।

ফেনীর হোম কোয়ারেন্টাইনে ১৩৭ প্রবাসী

করোনা ভাইরাসের সংক্র’মণ এড়াতে ফেনীতে ১৩৭ জনকে হোম কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে রাখা হয়েছে। বুধবার সকালে সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা তাহসিন নুর অমি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, কোয়ারেন্টাইনে থাকা সবাইকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ।

কোয়ারেন্টাইনে থাকা লোকদের পর্যবেক্ষণ করছেন স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্যকর্মীরা। এর বাইরে জেলা প্রশাসন এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান-মেম্বারদেরও দায়িত্ব দেয়া হয়েছে তদারকি করার জন্য।

সিভিল পোশাকে পুলিশও কোয়ারেন্টাইনে থাকা লোকজনকে পর্যবেক্ষণ করছেন। তবে কোয়ারেন্টাইনে থাকা লোকজনের সামাজিক নিরাপত্তার কথা চিন্তা করে তাদের পরিচয় গোপন করা হবে।

এসব প্রবাসীর নাম-ঠিকানা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ থেকে এদের প্রত্যেককে ১৪ দিন পারিবারিক কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!