চক্রপাণি মহারাজের পরামর্শে গোমূত্র খেয়ে হাসপাতালে তরুণ

0

আন্তর্জাতিক ডেস্ক:

করোনা প্রতিরো’ধে হিন্দু মহাসভার সভাপতি চক্রপাণি মহারাজের নির্দেশনায় অনুপ্রাণিত হয়ে ভারতে গো-মূত্র ও গোবরের তৈরী পায়েস খাওয়ার হিড়িক পড়েছে। দিল্লিতে গত শনিবার হয়ে গেল গো-মূত্র পার্টি। এমন কাণ্ডে অনুপ্রাণিত হয়ে গো-মূত্র সেবন করে একজন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলো। খবর আনন্দবাজারের।

জানা যায়, পশ্চিমবঙ্গ রাজ্যের এক বাসিন্দা করোনা প্রতিরো’ধে গো-মূত্র সেবন করে অসুস্থ হয়ে হাসপাতালে ঠাঁই পেয়েছেন।

রাজ্যটির ঝাড়গ্রাম শহরের শিবু গড়াই বড় ভুল করার কথা স্বীকার করেন। তার মত অন্য কেউ যেন এসব কুসংস্কারে বিশ্বাস এনে গো-মূত্র সেবন না করে তার অনুরোধ জানান বলে আনন্দবাজারের ওই প্রতিবেদনে বলা হয়েছে।

সংবাদসূত্রে প্রকাশ, ক’দিন আগে বন্ধুদের সঙ্গে মায়াপুর নামের এক এলাকায় বেড়াতে গিয়ে ফেরার সময় ১৮০ রুপি দিয়ে গো-মূত্রের বোতল কিনেছিলেন তিনি। স্ত্রী ও ২ ছেলে নিয়ে সংসারে একমাত্র উপার্জনকারী তিনি। বাড়িতেই কাপড়ের দোকান চালান এই ব্যবসায়ী।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা নিয়ে শ’ঙ্কায় ছিলেন তিনি। অসুস্থ হলে সংসার ও ব্যবসার কী হবে- এই চিন্তা থেকে ওই গো-আরক কেনেন। বিক্রেতা আশ্বাস দিয়েছিল, ১/২ ছিপি গো-আরক নিয়মিত সেবনে করোনাসহ নানা ধরনের শারীরিক অসুস্থতা থেকে মুক্তি পাবেন তিনি, রক্তও পরিস্কার হবে।

মঙ্গলবার সন্ধ্যায় এক ছিপি গো-আরক সেবনের পরই অ’স্বস্তি লাগতে শুরু করে ৪২ বছর বয়সী শিবুর। বুক ও গলায় জ্বালা-পোড়া শুরু হয়। তখনই স্বজনরা তাকে নিয়ে যান ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালের জরুরি বিভাগে। অবস্থা দেখে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ভর্তি করে নেয়।

হাসপাতালের মেঝেতে ঠাঁই পাওয়া শিবু আনন্দবাজারকে বলেন, খুব ভুল করেছি। অন্ধ-বিশ্বাসে ভেবেছিলাম গো-মূত্র জীবন বাঁচাবে। এখন বুঝেছি কী ভুল করেছি। সবাই সতর্ক থাকুন, আমার মতো ভুল যেন আর কেউ না করে।

শিবু প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছে জানিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ তার অবস্থা স্থিতিশীল রযেছে বলে নিশ্চিত করেছে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!