‘ঘর থেকে বের হবেন না, বাড়িতে খাবার পৌঁছে দেয়া হবে’

0

জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন বলেছেন, জয়পুরহাটে এখন পর্যন্ত কেউ করোনা ভাইরাসে আক্রা’ন্ত না হলেও আমাদের আরও সচেতন হতে হবে। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না।

অ’সহায় ও দরিদ্রদের জন্য সরকার জেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের মাধ্যমে খাবার পৌঁছে দিচ্ছে। তবুও এমন অনেক শ্রেণি-পেশার মানুষ আছেন যারা খাবার চাইতে পারছেন না। তাদের খবর জেলা প্রশাসনকে দিলে তথ্য গোপন করে আমাদের লোক গিয়ে তাদের বাড়িতে খাবার পৌঁছে দেবে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাসের প্রা’দুর্ভাব নিয়ন্ত্রণে সরকারের নির্দেশনা অনুসারে জয়পুরহাট জেলা প্রশাসন কর্তৃক গৃহীত উদ্যোগ তুলে ধরে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক আরও বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রশাসনের পাশাপাশি সমন্বিতভাবে কাজ করছে সেনাবাহিনী। জেলায় ৩৪২ জন হোম কোয়ারান্টাইনে ছিলেন। এদের মধ্যে ২১৭ জনকে অবমুক্ত করা হয়েছে। ২২ জন প্রাতিষ্ঠানিক কোয়ারন্টাইনে ছিলেন। তাদের মধ্যে ২০ জনকে অব’মুক্ত করা হয়েছে।

এ দিকে সরকারি নির্দেশনায় জয়পুরহাট জেলার ৫টি উপজেলা শহরের বিপণী বিতান ও মার্কেটগুলো বন্ধ রয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কোনো মানুষ এখন ঘরের বাইরে বের হচ্ছে না।

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে পুলিশের ২০ কোটি টাকা

করোনা ভাইরাসের প্রা’দুর্ভাব মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা দিচ্ছে পুলিশ। খেটে খাওয়া মানুষদের সাহায্যের জন্য পুলিশের বিভিন্ন পদের কর্মকর্তাদের জ্যেষ্ঠতার ভিত্তিতে অর্থের পরিমাণ নির্ধারণ করা হয়েছে।

৩০ মার্চ বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে ৫ এপ্রিলের মধ্যে পুলিশ সদস্যদের অর্থ পরিশোধ করতে বলা হয়েছে।

আদেশে বলা হয়েছে, করোনা মোকাবিলায় সরকারের সাহায্যের অংশ হিসেবে প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা জমা করার পরিকল্পনা নেয়া হয়েছে। এজন্য আগামী ৫ এপ্রিলের মধ্যে অতিরিক্ত আইজিপি পদের সমমর্যাদার কর্মকর্তারা ২০ হাজার, ডিআইজি ১৫ হাজার, অতিরিক্ত ডিআইজি ১৩ হাজার, পুলিশ সুপার ১২ হাজার, অতিরিক্ত পুলিশ সুপার ৮ হাজার ও সহকারী পুলিশ সুপার পদে কর্মরতরা ৫ হাজার টাকা করে অনুদান দেবেন।

এছাড়াও এর নিচের বিভিন্ন পদের কর্মকর্তাদেরও অনুদানের পরিমাণ নির্দিষ্ট করে দেয়া হয়েছে।

শেয়ার করুন !
  • 20
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!