আল্লাহর ৯৯ নামানুসারে শামীম ওসমানের ৯৯ লাখ ৯৯ হাজার টাকা অনুদান

0

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

দেশে করোনার উদ্ভুত পরিস্থিতিতে সং’কটে পড়া কর্মহীন নারায়ণগঞ্জের দরিদ্র মানুষের জন্য নিজস্ব তহবিল থেকে কোটি টাকা অনুদানের ঘোষণা দিলেন সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

এ বিষয়ে তিনি বলেন, আমাদের সমাজে দুই শ্রেণির অ’সহায় লোক রয়েছে। এক শ্রেণি হচ্ছে হতদরিদ্র, যারা হাত পেতে সাহায্য চাইতে পারে। আরেকটা শ্রেণি আছে যাদের ঘরে খাবার না থাকলেও তারা মুখ ফুটে কিছু বলতে পারে না। এই দুই শ্রেণির মানুষের সাহায্যে আমি আল্লাহর পবিত্র ৯৯টি নামের প্রতি সম্মান রেখে আমার ব্যক্তিগত তহবিল থেকে ৯৯ লাখ ৯৯ হাজার টাকা অনুদান ঘোষণা করছি।

গতকাল বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকালে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

শামীম ওসমান বলেন, আমি ও আমার পরিবার ইতোমধ্যেই অ’সহায়দের সাহায্যে কাজ শুরু করে দিয়েছি। এতদিন কাজ হয়েছে গোপনে। তবে এ ধরনের কাজগুলো প্রচার হলে অন্যরাও উৎসাহিত হবে। কারণ ১৬-১৭ কোটি মানুষকে সহায়তা করা সরকারের একার পক্ষে সম্ভব নয়। তাই বিত্তবান সবাইকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

করোনা ভাইরাস থেকে নিরাপদ থাকতে নারায়ণগঞ্জবাসীকে অযথা বাইরে বের না হতে আহ্বান জানিয়ে এমপি শামীম ওসমান বলেন, বাইরে ঘুরলেই আপনি বীর পুরুষ হয়ে যাবেন না। তাই বাহাদুরি দেখাতে অ’প্রয়োজনে বাইরে ঘুরাঘুরি বন্ধ করে ঘরে থাকুন।

করোনা ভাইরাস: সাহায্য দেয়ার আগে জানাতে হবে পুলিশকে

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে করোনায় ক্ষ’তিগ্রস্তদের সহযোগিতা দেয়ার আগে বিষয়টি পুলিশকে জানাতে হবে। পুলিশের সহযোগিতাও পাওয়া যাবে। গতকাল সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন, বাংলাদেশ পুলিশের এআইজি (মিডিয়া) সোহেল রানা।

বৈশ্বিক মহামা’রী করোনা ভাইরাস সংক্র’মণ রো’ধে সরকারি ছুটিসহ যাবতীয় ব্যবসা-বাণিজ্য বন্ধ থাকায় বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। এ অবস্থায় সেবা ও সাহায্য নিয়ে দরিদ্র মানুষের পাশে দাঁড়াচ্ছেন অনেকেই। দাঁড়াচ্ছে সেবাধর্মী অনেক প্রতিষ্ঠানও। খাদ্য ও সেবা বিতরণ করতে গিয়ে অনেক ক্ষেত্রেই লোক সমাগমের সুযোগ সৃষ্টি হচ্ছে। ফলে সামাজিক দূরত্বের নির্দেশনা যথাযথভাবে প্রতিপালন করা হচ্ছে না। যা বর্তমান পরিপ্রেক্ষিতে অত্যন্ত ঝুঁ’কিপূর্ণ।

তাই, যে কোনো প্রকার ত্রাণ ও সেবা বিতরণমূলক কাজের ক্ষেত্রে আগেভাগেই প্রশাসন ও পুলিশকে জানিয়ে প্রয়োজনীয় সহযোগিতা নিতে সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়েছে।

শেয়ার করুন !
  • 2.5K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!