নির্দেশ অ’মান্য করে যাত্রী পরিবহন, ২ শতাধিক চাবি জ’ব্দ

0

ময়মনসিংহ প্রতিনিধি:

ময়মনসিংহের গফরগাঁওয়ে মারণঘা’তী করোনা ভাইরাস সংক্র’মণ প্রতিরোধে সরকারি নির্দেশনা অ’মান্য করে আভ্যন্তরীণ সড়কগুলোতে যাত্রী পরিবহন করায় ২ শতাধিক গাড়ির চাবি জ’ব্দ করেছে পুলিশ। আজ শনিবার ও শুক্রবার ২ দিনে এ চাবিগুলো জ’ব্দ করা হয়।

থানা সূত্রে জানা যায়, বিশ্ব মহামা’রি মারণঘা’তী করোনা ভাইরাস সংক্র’মণরো’ধে সরকার মানুষকে ঘরে থাকার ও নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাচলের নির্দেশনা দিয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর দোকান ব্যতীত সাপ্তাহিক হাটবাজার, শপিংমলসহ যানবাহন চলাচলে সাময়িক নিষে’ধাজ্ঞা জারি করেন। থানা প্রশাসন সরকারি নির্দেশনা বাস্তবায়নে বিভিন্ন পদক্ষেপ নেয়।

কিন্তু কিছু পরিবহন সরকারি সেই নির্দেশ অ’মান্য করে আভ্যন্তরীণ সড়কগুলোতে যাত্রী পরিবহন ও চলাচল করছিল। এতে করোনা ভাইরাস সংক্র’মণের ঝুঁ’কি বৃদ্ধি পায়। এ অবস্থায় গফরগাঁও থানা পুলিশ শুক্র ও শনিবার পৌর শহরের বিভিন্ন পয়েন্টসহ থানা এলাকার সড়কগুলোতে চলাচলকারী সিএনজিচালিত ও ব্যাটারিচালিত ২ শতাধিক যানবাহনের চাবি জ’ব্দ করে।

গফরগাঁও থানার ওসি অনুকূল সরকার বলেন, করোনা ভাইরাস সংক্র’মণরো’ধে সরকারের নির্দেশনা বাস্তবায়নে থানা প্রশাসনের উদ্যোগে আমরা বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। এর মধ্যে মাইকিং, লিফলেট বিতরণ, হাত ধোয়ার ব্যবস্থা করা, মৌখিকভাবে মানুষকে বোঝানো, নির্দেশনার আওতামুক্ত দোকানপাট ছাড়া ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করা, পরিবহন নিয়ন্ত্রণ রয়েছে। কিন্তু কিছু যানবাহন সরকারি নির্দেশনা অ’মান্য করে যাত্রী পরিবহন করায় তাদের গাড়ির চাবি জ’ব্দ করা হয়েছে। নির্দেশনা মেনে চলবে এমন মুচলেকা দিলে অথবা নির্দেশনার মেয়াদ শেষ হলে চাবিগুলো ফেরত দেওয়া হবে।

জরি’মানা করে যেতে না যেতেই আবারও ইটভাটার কাজ শুরু!

লকডাউনের নির্দেশ উপেক্ষা করে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার নওদাবন্ডবিল ফরিদপুর গ্রামের ২টি ইটভাটায় কাজ চালু রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালত জরি’মানা করেছে।

আজ শনিবার বেলা ১১টার দিকে সহকারী কমিশনার (ভূমি) হুমায়ুন কবীর ফরিদপুরের এসএনবি ও আরএনবি ব্রিকস নামের ২টি ইটভাটা পরিদর্শনকালে বহু শ্রমিক নিয়ে কার্যক্রম চালু রাখার প্রমাণ পান। এ সময় সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুটি ইটভাটাকে যথাক্রমে ২৫ ও ৪০ হাজার টাকা জরি’মানা করেন।

এদিকে, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শেষে সহকারী কমিশনার স্থান ত্যাগের পর পরই পুনরায় ইটভাটা দুটিতে কাজ পুরোদমে শুরু করার অভিযোগ উঠেছে।

অভিযুক্ত আরএনবি ইটভাটার মালিক চাঁদ আলীর সাথে মোবাইল ফোনে এ অভিযোগ সম্পর্কে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

শেয়ার করুন !
  • 111
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!