ভিক্ষুক থেকে শিল্পপতি সবাই প্রধানমন্ত্রীর প্যাকেজে: তথ্যমন্ত্রী

0

সময় এখন ডেস্ক:

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী ঘোষিত অর্থনৈতিক প্যাকেজে ভিক্ষুক থেকে শিল্পপতি সবার জীবন ও জীবিকা অন্তর্ভুক্ত রয়েছে। কেউ বাদ পড়েননি, সবার জন্যই কিছু না কিছু রয়েছে এখানে। প্রধানমন্ত্রী সবার কথাই ভেবেছেন।

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের পর রবিবার (৫ এপ্রিল) তথ্যমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে দেওয়া বক্তব্যে এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ যে ঐতিহাসিক এবং সাহসী ঘোষণা দিয়েছেন, এটি আশপাশের দেশ, এমনকি ভারতের তুলনায় আনুপাতিক হারে অনেক বড় প্যাকেজ। ভারতে তারা তাদের জিডিপির ০ দশমিক ৮ শতাংশ অর্থনৈতিক প্যাকেজ ঘোষণা করেছে। আর বাংলাদেশে প্রধানমন্ত্রী যে ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছেন, তা আমাদের মোট জিডিপির ২ দশমিক ৫২ শতাংশ।

ঘোষিত অর্থনৈতিক প্যাকেজের বিশেষত্ব বিশ্লেষণ করে ড. হাছান মাহমুদ বলেন, এই ঘোষণার মধ্যে কয়েকটি প্যাকেজ ‘রিভলভিং’, যা থেকে প্রকৃতপক্ষে ১ লাখ ৩৬ হাজার কোটি টাকারও বেশি অর্থায়ন সম্ভব।

বৈশ্বিক অর্থনৈতিক ম’ন্দার আশ’ঙ্কা ও বাংলাদেশের অর্থনীতিতে এর সম্ভাব্য প্রভাবসহ সব বিষয় বিবেচনায় এনে বাংলাদেশের সব মানুষ, ভিক্ষুক থেকে শুরু করে শিল্পপতি সবাইকে এই প্যাকেজের আওতায় এনে তিনি (শেখ হাসিনা) যে ঘোষণা দিয়েছেন, তা একটি যুগান্তকারী পদক্ষেপ এবং সব মহলে অভিনন্দিত হয়েছে বলে দাবি করেন আওয়ামী লীগের অন্যতম এই যুগ্ম সাধারণ সম্পাদক।

ড. হাছান মাহমুদ গণমাধ্যমকে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যেভাবে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে পৃথিবীর সামনে বিস্ময়কর উদাহরণ সৃষ্টি করেছে, তাতে আমাদের দৃঢ় বিশ্বাস, তাঁর ঘোষিত অর্থনৈতিক এ প্যাকেজ যদি সঠিক বাস্তবায়ন করতে পারি আমরা, এর মাধ্যমে করোনা ভাইরাস মোকাবিলায়ও বাংলাদেশ পৃথিবীর সামনে আরেকটি উদাহরণ সৃষ্টি করতে পারবে।

শেয়ার করুন !
  • 102
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!