নওগাঁর হতদরিদ্রের পাশে নিজস্ব তহবিল থেকে খাদ্যমন্ত্রীর সহায়তা

0

নওগাঁ প্রতিনিধি:

‘দেশব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘা’তী করোনা ভাইরাস আত’ঙ্ক। সারাদেশে সরকারের তরফ থেকে সব ধরনের জনসমাগম ও রাস্তায় যান চলাচলে নিষে’ধাজ্ঞা আরোপ করা হয়েছে। জরুরি কাজ ছাড়া বাড়ি থেকে মানুষকে বের না হতে বিশেষভাবে সতর্ক করা হয়েছে। রাস্তাঘাটে যান চলাচল সীমিত হয়ে পড়েছে। ফলে স্থ’বির হয়ে পড়েছে জনজীবন। হঠাৎ করেই নিষে’ধাজ্ঞা আরোপ হওয়ায় বিপাকে পড়েছে খেটে খাওয়া দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের জীবনে।

সরকারি নির্দেশনা মেনে কর্মহীন হয়ে পড়া দিনমজুর ও নিম্ন আয়ের ১০ হাজার পরিবারের মানুষের পাশে দাঁড়ালেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

খাদ্যমন্ত্রীর নিজস্ব তহবিল হতে নির্বাচনী এলাকার কর্মহীন, দিনমজুর ও অ’সহায় ১০ হাজার পরিবারের মাঝে চাল, ডাল, আলু, সাবান, চিনি, ভোজ্য তেল, লবণসহ অন্যায় খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা এসব কর্মহীন, দিনমজুর ও অ’সহায় পবিবারকে বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে।

এছাড়াও জেলা প্রশাসন, পুলিশ, সদর হাসপাতাল ও তার নির্বাচনী এলাকার স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ভাইরাস মোকাবেলায় নিজেদের সুরক্ষিত রাখতে ঢাকা থেকে পাঠানো ৩০০টি পিপিই এবং জেলার ১১টি উপজেলার জন্য লক্ষাধিক মাস্ক হস্তান্তর করা হয়েছে।

শনিবার সকালে নওগাঁ শহরে মন্ত্রীর বাসভবনে মন্ত্রীর পক্ষে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের হাতে এসব পিপিই ও মাস্ক তুলে দেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাভেদ জাহাঙ্গীর সুহেল।

এছাড়াও পিপিই হস্তান্তরের সময় মন্ত্রী মোবাইল ফোনে বলেন, পর্যায়ক্রমে দেশের পরিস্থিতি দেখে আমার নিজস্ব তহবিল হতে আরো খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। তাছাড়াও দেশে কোন খাদ্য ঘা’টতি নেই। নিত্যপণ্যের বাজার দর স্বাভাবিক আছে। এরপরও যদি কেউ অ’সৎ উদ্দেশ্যে বেশি দর আদায়ের চেষ্টা করে তার বিরু’দ্ধে প্রশাসন আইনি পদক্ষেপ গ্রহণ করবে। পণ্য কিনতে দোকানে গিয়ে দূরত্ব বজায় রেখে চলাচলের জন্য সকলকে পরামর্শ দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

এছাড়াও সরকারিভাবে প্রতিটি উপজেলায় ২য় দফায় ত্রাণ বিতরণ চলছে। এসব কাজে যাতে কোন অ’নিয়ম না হয়, সেদিকে প্রশাসনের কর্মকর্তাদের কড়া দৃষ্টি রাখার তাগিদ দেন তিনি।

এদিকে করোনা মোকাবেলা করতে সাধারণ মানুষকে আত’ঙ্কিত না হয়ে সচেতন হয়ে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

শেয়ার করুন !
  • 62
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply