চট্টগ্রামে ৩৬নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা দুর্জয়ের ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ বিতরণ

0

চট্টগ্রাম ব্যুরো:

বিশ্বজুড়ে চলছে করোনা ভাইরাসের ভ’য়াবহ ত’ণ্ডব। সারা বিশ্বের মত থমকে গেছে বাংলাদেশেরও সকল অফিস আদালত আর অধিকাংশ কারখানা। কাজ বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন সাধারণ খেটে খাওয়া মানুষগুলো।

এমন পরিস্থিতিতে এগিয়ে এসেছেন পরোপকারী নিঃস্বার্থ মানুষজন। বিভিন্নভাবে তারা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তেমনি মানবতার সেবায় উদ্বুদ্ধ বাংলাদেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন ছাত্রলীগের নেতা কর্মীরাও দেশের বিভিন্ন অঞ্চলের মত চট্টগ্রামেও অ’ব্যাহত রেখেছে তাদের ত্রাণ কার্যক্রম।

কবি সুকান্ত ভট্টাচার্য তার ছাড়পত্র কবিতায় বলেছিলেন- ❝… এ বয়স জেনো ভীরু, কাপুরুষ নয় / পথ চলতে এ বয়স যায় না থেমে, / এ বয়সে তাই নেই কোনো সংশয়- / এ দেশের বুকে আঠারো আসুক নেমে।।❞

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৬নং ওয়ার্ড ছাত্রলীগের নেতা-কর্মীরা ব্যক্তিগত জমানো টাকায় ত্রাণ সহায়তা নিয়ে সংশয়হীন হয়ে নেমেছেন রাস্তায়।

গতকাল ৮ এপ্রিল চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু’র নির্দেশনায় ৩৬নং ওয়ার্ড গোসাইলডাঙ্গা এলাকার গৃহব’ন্দি অ’সহায়, নিম্ন আয়ের শ্রমজীবী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন ওয়ার্ড ছাত্রলীগ নেতা দুর্জয় শীল। তার ব্যাক্তিগত তহবিল থেকে এসব অ’সহায় মানুষের ঘরে ঘরে গিয়ে চাল, ডালসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পণ্য বিতরণ করেন।

এ সময় দুর্জয় শীল এলাকাবাসীকে ঘরে থাকার পরামর্শ দেন ও সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান। পাশাপাশি করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে করণীয় বিভিন্ন পরামর্শ দেন।

ত্রাণ বিতরণকালে দুর্জয় শীলের সাথে আরও উপস্থিত ছিলেন- ছাত্রলীগ নেতা পুনম সুশীল, পল্লব শীল ও উৎস ভৌমিক ও অন্যান্য নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, এখন পর্যন্ত বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রা’ন্ত হয়েছেন ১৫ লাখ ২১ হাজার ৮০৯ জন। এর মধ্যে মা’রা গেছেন ৮৮ হাজার ৬৫৩ জন। বাংলাদেশে আক্রা’ন্ত ৩৩০ জন, মা’রা গেছেন ২১ জন। এ ভাইরাসের হাত থেকে বাঁচার জন্য কোনো কার্যকর ভ্যাক্সিন পাওয়া যায়নি। তবে চেষ্টা চলছে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!