অহেতুক বাইরে ঘোরাঘুরি, রাস্তায় বসিয়ে সাজা দিল পুলিশ

0

বরগুনা প্রতিনিধি:

বরগুনা শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিনা প্রয়োজনে ঘরের বাইরে আসায় এবং বাজারে ঘোরাঘুরি করার দায়ে ২ শতাধিক ব্যক্তিকে সড়কে বসিয়ে রেখে ব্যতিক্রমী সাজা দেওয়া হয়েছে। পরে সাজা পাওয়া সবাইকে বিনা প্রয়োজনে বাইরে বের না হওয়ার অনুরোধ জানিয়ে ঘরে ফেরত পাঠানো হয়।

শুক্রবার (১৭ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত পৌর শহরের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে বিনা প্রয়োজনে বাইরে আসা ব্যক্তিদের আটক করে সদর রোডে বসিয়ে রাখে পুলিশ।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. শাহজাহান হোসেন বলেন, ইতোমধ্যে পুরো বাংলাদেশকে করোনা ভাইরাস সংক্র’মণের জন্য ঝুঁ’কিপূর্ণ হিসেবে ঘোষণা করা হয়েছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বেশ কিছু দিন ধরেই সাধারণ মানুষকে অহেতুক চলাফেরা থেকে বিরত থাকার অনুরোধ জানানো হচ্ছে। তবে সাধারণ মানুষ এতে কর্ণপাত করছে না।

এ অবস্থায় বরগুনা বাজারে মানুষের জনসমাগম এড়িয়ে চলার জন্য মাছ বাজার এবং কাঁচা বাজার, বরগুনা জিলা স্কুলের সুবিশাল মাঠে স্থানান্তরিত করা হয়েছে। এছাড়া শুক্রবার শহরের অধিকাংশ দোকানপাট বন্ধ ছিল। তারপরও কিছু মানুষ বাজারে ঘোরাফেরা করায় তাদের সড়কে বসিয়ে রাখা হয়। ভবিষ্যতে খুব জরুরি প্রয়োজন না হলে বাসার বাইরে আসবেন না মর্মে অঙ্গীকার করলে তাদের ছেড়ে দেওয়া হয়।

১ হাজার পরিবারের মধ্যে নিজেদের রেশন বণ্টন সেনাবাহিনীর

বরিশাল শেখ হাসিনা সেনানিবাসের সেনা সদস্যরা নিজেদের রেশন অ’সহায় মানুষের মধ্যে বিতরণ করেছন। শনিবার (১৮ এপ্রিল) সকাল সোয়া ৯টায় নগরীর উত্তর কাউনিয়া এলাকার খাদ্যসামগ্রী বিতরণ করেন তারা।

শেখ হাসিনা সেনানিবাস ৬২ ইস্ট বেঙ্গল ৬ পদাতিক ব্রিগেড অধিনায়ক লে. কর্নেল ফয়সাল আবেদী হাসান জানান- সমাজের অনেক মানুষ আছেন, যাদের বাসায় খাবার শেষ হয়ে গেলেও লজ্জায় চাইতে পারছেন না। সেনা সদস্যরা সেসব মানুষকে খুঁজে বের করে খাদ্য সহায়তা দিচ্ছে। এখন পর্যন্ত এই ধরনের ১ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। ভবিষ্যতেও সেনাবাহিনীর এই কার্যক্রম অ’ব্যাহত থাকবে।

এদিকে সিটি কর্পোরেশন দিনের পরিবর্তে রাতে ত্রাণ সহায়তা দেওয়া শুরু করেছে। রাতে ঘরে ঘরে গিয়ে সহাতায় পৌঁছে দিচ্ছেন সিটি কর্পোরেশনের কর্মীরা। শুক্রবার রাতে নগরীর ৮ নম্বর ওয়ার্ডের ৬শ’ পরিবার এবং ৪নং ওয়ার্ডের ১ হাজার ৯শ’ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা পৌঁছে দেয় সিটি কর্পোরেশন।

শেয়ার করুন !
  • 359
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply