মঙ্গলবার চালু হচ্ছে ‘চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল’

0

চট্টগ্রাম ব্যুরো:

করোনা আক্রা’ন্তদের সেবায় চট্টগ্রামে প্রতিষ্ঠিত ফিল্ড হাসপাতাল আগামীকাল মঙ্গলবার (২১ এপ্রিল) চালু হচ্ছে।

চট্টগ্রামের সন্তান ডা. বিদ্যুৎ বড়ুয়ার উদ্যোগ ও নাভানা গ্রুপের সহায়তায় করোনা ভাইরাস আক্রা’ন্তদের চিকিৎসায় সীতাকুণ্ড উপজেলার সলিমপুর নামক স্থানে এ হাসপাতাল গড়ে তোলা হয়েছে। এরই মধ্যে এর সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

নাভানা গ্রুপের একটি দ্বিতল ভবনের ৬ হাজার ৫০০ বর্গফুট জায়গা নিয়ে গড়ে উঠেছে হাসপাতালটি। হাসপাতালটির প্রস্তুতিতে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান আর্থিক সহায়তা প্রদান করেছে বলে জানিয়েছেন এর উদ্যোক্তা ডা. বিদ্যুৎ বড়ুয়া। হাসপাতালটিতে ৪০টির মতো শয্যা প্রস্তুত, ভেন্টিলেটর সুবিধা এবং রোগীদের আনা-নেওয়ার জন্য অ্যাম্বুলেন্সের ব্যবস্থা থাকবে বলে জানান তিনি।

বিদ্যুৎ বড়ুয়া বলেন, করোনায় আক্রা’ন্তদের সেবা প্রদানের লক্ষ্যে প্রস্তুত হাসপাতালটিতে প্রয়োজনীয় সব সরঞ্জাম স্থাপন করা হয়েছে। লোকবলও নিয়োগ করা হয়েছে। প্রশাসনও এ কাজে যথেষ্ট সহায়তা করেছে। আগামীকাল মঙ্গলবার (২১ এপ্রিল) থেকে রোগী ভর্তি করা যাবে।

ডা. বিদ্যুৎ বড়ুয়া জানান, হাসপাতালটিতে করোনা রোগীদের চিকিৎসায় ১০ সদস্যের চিকিৎসক দল কাজ করবে। থাকবে নার্স এবং চিকিৎসা সহকারীও। এর বাইরে সহায়তা করবে ১০০ জনের একদল স্বেচ্ছাসেবক।

করোনায় কর্মহীন ১,৮৫০ পরিবার পেল প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা

বরগুনার আমতলীতে করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া দরিদ্র ১ হাজার ৮৫০টি পরিবারে পেল প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা। সামাজিক দূরত্ব বজায় রেখে সোমবার সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত উপজেলার আঠারোগাছিয়া, আমতলী ও আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে এসব পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষে মানবিক সহায়তার চাল, ডাল, আলু ও সাবান বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন।

জানা গেছে, উপজেলার আঠারোগাছিয়া ও আমতলী সদর ইউনিয়নের ১৮শ পরিবারকে জনপ্রতি ১০ কেজি করে চাল ও ১টি সাবান এবং আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ৫০ জন পরিবারকে জনপ্রতি ১০ কেজি করে চাল, ৫ কেজি আলু ও ১ কেজি ডাল বিতরণ করা হয়েছে।

শেয়ার করুন !
  • 63
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply