নারী মেম্বারের বাড়ি থেকে চাল উদ্ধার || ত্রাণের জন্য ভিক্ষুকের জমানো অর্থ দান!

0

শেরপুর প্রতিনিধি:

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় একজন ভিক্ষুক করোনা তহবিলে ১০ হাজার টাকা দান করেছেন। মঙ্গলবার এ ঘটনার দিনেই চাল চুরি করে ধরা পড়েন উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের এক নারী মেম্বার। তার বাড়ি থেকে ২৫ কেজি চাল উদ্ধারের পর থানায় মামলা হয়েছে।

সূত্র জানায়, ঝিনাইগাতীর কাংশা ইউনিয়নের গান্ধীগাঁও গ্রামের ইয়ার উদ্দিনের ছেলে মোহাম্মদ নাজিম উদ্দিন (৮০)। ৬ সন্তানের জনক নাজিম উদ্দিনের জীবন চলে ভিক্ষা করে। ছাউনির মতো একটি ঘরে বসবাস করলেও তিনি ২ বছর ধরে ১০ হাজার টাকা সঞ্চয় করেছেন। এবার বর্ষার আগেই ঘর ঠিক করার জন্যই এ সঞ্চয়। কিন্তু করোনা পরিস্থিতিতে আশেপাশে মানুষের আর্থিক দুরাবস্থা দেখে সিদ্ধান্ত বদল করেন। খোঁজ নিয়ে জানতে পারেন ঝিনাইগাতীর ইউএনও রুবেল মাহমুদ ত্রাণ তহবিল গঠন করেছেন। তার মাধ্যমে গরীব মানুষ সহযোগিতা পাচ্ছেন। এদিকে মঙ্গলবার জানতে পারেন ইউএনও পার্শ্ববর্তী মালিঝিকান্দা ইউনিয়নের খাটুয়াপাড়া গেছেন চুরি করা চাল উদ্ধার করতে। তখন সেখানেই ছুটে যান বৃদ্ধ নাজিম উদ্দিন। ইউএনওকে কাছে পেয়ে তার হাতে তুলে দেন জমানো ১০ হাজার টাকা।

নাজিম উদ্দিন বলেন, ঘর ঠিক করবার জন্য ভিক্ষা কইরা ১০ হাজার ট্যাহা জমাইছিলাম। কিন্তু দেশের অহন খুব বিপদ। দেশের মানুষ ক’ষ্ট করতাছে। তাই ইউএনও সাহেবের হাতে ট্যাহা দিলাম। তিনি দশেরে দেক। তারা খাইয়া বাঁচুক।

ঝিনাইগাতীর ইউএনও রুবেল মাহমুদ বলেন, একজন ভিক্ষুক অনেক ক’ষ্ট করে ঘর তৈরির জন্য ১০ হাজার টাকা সঞ্চয় করেছিলেন। সেই টাকা তিনি তহবিলে দান করলেন। অথচ আমি আজ এ ইউনিয়নে এসেছি মিনারা বেগম নামে সংরক্ষিত ওয়ার্ডের একজন মহিলা মেম্বারের বাড়ি থেকে চাল উদ্ধারে। হতদরিদ্রদের মধ্যে বিতরণ করার জন্য দেয়া চালের মধ্যে ২৫ কেজি উদ্ধার হয়েছে তার বাড়ি থেকে। এখানে মিলেছে আরও ২৭টি সরকারি চালের বস্তা। মেম্বারকে আটক করা হয়েছে।

ঘটনার ব্যাপারে মেম্বার মিনারা বেগম বলেন, ১৯ এপ্রিল চেয়ারম্যান নূরল ইসলাম তোতা চাল বরাদ্দ দেন। ২৩ জনকে ৫ কেজি করে চাল দেওয়ার কথা ছিল। ১৮ জনকে দেওয়া হয়েছে। বাকিদের চাল চেয়ারম্যান নিজে দেবেন বলেছিলেন। আমার কাছে সেই চাল রাখতে গিয়ে ফেঁ’সে গেলাম।

ঝিনাইগাতীর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আব্দুল মান্নান বলেন, চাল উদ্ধারের ঘটনায় আমি বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছি। আসামি করা হয়েছে মিনারা বেগমকে।

শেয়ার করুন !
  • 67
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!