গৃহশান্তি ফেরাতে তান্ত্রিকের কথায় সন্তান ব’লি দিল বাবা ওয়াজিদ!‌

0

আন্তর্জাতিক ডেস্ক:

উত্তরপ্রদেশের মুজাফ্‌ফরনগরে এক তান্ত্রিকের কথায় নিজের সন্তানকে ব’লি দিল বাবা। রবিবার রাতের এই ঘটনায় অভিযুক্ত যুবক ও তান্ত্রিককে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ দুই অভিযুক্তের বিরু’দ্ধে হ’ত্যা মামলা রুজু করেছে।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যমে জানা যায়, স্থানীয় খাইখেড়া এলাকার ইটভাটার শ্রমিক ওয়াজিদের ৫টি সন্তান। ওই ইটভাটারই এক সহকর্মী অবসর সময়ে তন্ত্রসাধনা করত। তারই বুদ্ধিতে মেয়েকে ব’লি দেয় ওয়াজিদ। পরিবারের সবাই রাতে যখন ঘুমিয়ে ছিল, তখন ওই যুবক নিজের ২ বছরের শিশুকে শ্বাসরো’ধের পর জ’বাই করে বাড়ির পাশে মাটিতে চাপা দেয়।

পুলিশ জানায়, ওয়াজিদ নামে ওই যুবকের বিরু’দ্ধে তার স্ত্রী রেহানা থানায় অভিযোগ দায়ের করেছে। পুলিশ এরপর ওয়াজিদকে গ্রেপ্তার করে। তান্ত্রিক পালিয়ে গেলেও পরে তাকে গ্রেপ্তার করা হয়। পরিবারে সুখ শান্তি বজায় রাখার জন্য এমন পরামর্শ দেয় ওই তান্ত্রিক।

পরে ওয়াজিদ পুলিশকে বয়ান বদলে জানায়, প্রাক্তন প্রেমিকার স্মৃতি বারবার ফিরে আসছিল তার। সেই থেকে বের হতে বন্ধুর কাছে কী করণীয় তা জানতে চেয়েছিল ওয়াজিদ। সেইসময় তার বন্ধু তথা তান্ত্রিকই এই পরামর্শ দেয়।

করোনা চিকিৎসায়য় প্রথম প্লাজমা থেরাপিতেই সাফল্য দিল্লির!

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সম্প্রতি ঘোষণা দেন, করোনায় আক্রা’ন্ত সং’কটজনক রোগীদের ক্ষেত্রে প্লাজমা থেরাপি শুরু হবে। তার ৪ দিনের মাথায় এসেছে প্রথম সাফল্যের খবর। দিল্লির সাকেতের ম্যাক্স হাসাপাতালে করোনা সংক্র’মণ নিয়ে ভর্তি হওয়া এক রোগীকে প্লাজমা থেরাপি করা হয়েছিল। তিনি এখন অনেকটাই সুস্থ।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, প্লাজমা থেরাপিতে পজেটিভ রেজাল্ট মিলেছে। ভেন্টিলেটর সাপোর্ট থেকে সরিয়ে রোগীকে সাধারণ বেডে দেওয়া হয়েছে। গত ৪ এপ্রিল ওই ব্যক্তির পজেটিভ ধরা পড়ে। প্রবল শ্বাসক’ষ্টের কারণে ৮ এপ্রিল রোগীকে ভেন্টিলেটর সাপোর্টে রাখতে হয়।

জ্বর ও শ্বাসক’ষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি ওই রোগীর টাইপ-১ রেসপিরেটরি ফেইলিয়রের সঙ্গে নিউমোনিয়া ধরা পড়ে। তার মধ্যেই দেখা যায় রোগী করোনায় আক্রা’ন্ত।

ম্যাক্স হাসপাতাল কর্তৃপক্ষ বিবৃতিতে বলে, তারা প্রথম কোনও করোনা রোগীর উপর পরীক্ষামূলক প্লাজমা থেরাপি দেন। মানবিকতার খাতিরেই কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয়।

সেই সঙ্গে দিল্লির কোনও হাসাপাতালে এটাই প্রথম প্লাজমা থেরাপি। জানা গেছে, দিল্লির করোনা আক্রা’ন্ত ওই রোগীর বয়স ৪৯ বছর।

শেয়ার করুন !
  • 154
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!