লকডাউন না মেনে ঘুরে বেড়ানো জনতাকে ‘২ ঘণ্টা পুলিশি ডিউটি’

0

বরগুনা প্রতিনিধি:

বরগুনায় লকডাউনের মধ্যে সরকারি আদেশ ও স্বাস্থ্য নির্দেশিকা না মেনে কোনো কারণ ছাড়া রাস্তায় ঘুরতে বেরোনো প্রায় ৫৫ জন পথচারীকে দিয়ে ২ ঘণ্টা পুলিশি ডিউটি করানো হয়েছে। বুধবার সকালে পৌর শহরে তাদের দিয়ে এ ডিউটি করানো হয়।

বরগুনা পুলিশ সুপার মো. মারুফ হোসেনের নির্দেশে ডিবি ও থানা পুলিশের সমন্বয়ে এ অভিযান পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. শাহজাহান হোসেন।

মো. শাহজাহান হোসেন গণমাধ্যমকে বলেন, প্রতিদিন পুলিশ, র‌্যাব, নৌবাহিনীর সদস্যরা বহু চেষ্টা করেও জনগণকে ঘরে রাখতে পারছি না। তারা অ’হেতুক বাজারে এসে ঘোরাফেরা করে। এখানে ওখানে জটলা করে। কেন বাজারে এসেছেন- জানতে চাইলে কোনো উত্তর দিতে পারছেন না তারা।

তিনি বলেন, আজকে তাদের ধরে পুলিশি ডিউটি করানো হয়েছে। অনেককে কায়িক সামান্য সাজা দেয়া হয়েছে। মানুষের কোনো কমনসেন্স নেই। নিজেরা সচেতন না হলে সরকার সচেতন করতে পারে না। তারপরও আমরা চেষ্টা করে যাচ্ছি।

এডিশনাল এসপিসহ করোনায় আক্রা’ন্ত দুই শতাধিক পুলিশ

করোনা প্রতিরোধে নিয়োজিত পুলিশ বাহিনীর ২১৮ জন সদস্য ওই রোগে আক্রা’ন্ত হয়েছেন। তাদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার পর্যায়ের কর্মকর্তারাও রয়েছেন, তবে কনস্টেবলের সংখ্যা বেশি। এছাড়াও আক্রা’ন্তদের বাইরে আরও ৬৫২ জন পুলিশ সদস্য কোয়ারান্টাইনে রয়েছেন।

বৃহস্পতিবার পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে উল্লেখ করা হয়, পুলিশ সদস্যরা মানুষের সুরক্ষায় হাসিমুখে জীবনের ঝুঁ’কি নিয়ে কাজ করছেন, হচ্ছেন আক্রা’ন্ত ও স্থাপন কর‌ছেন অনুকরণীয় দৃষ্টান্ত।

পুলিশের দায়িত্বশীল পর্যায়ের একজন কর্মকর্তা জানান, করোনা আক্রা’ন্তদের মধ্যে ঢাকা মহানগর পুলিশের ১১৭ জন সদস্য রয়েছেন। এর পর রয়েছেন- গাজীপুর মহানগর পুলিশের ২৬ জন, নারায়ণগঞ্জে ১৬ জন ও গোপালগঞ্জে ১৮ জন পুলিশ সদস্য। অন্য জেলাগুলোতে আক্রা’ন্তের সংখ্যা এক অঙ্কের, তবে এর মধ্যে সবচেয়ে বেশি কিশোরগঞ্জে ৯ জন।

শেয়ার করুন !
  • 41
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!