হাসপাতালে বান্ধবীর জন্মদিন পালনের পর ৬ জনের করোনা!

0

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জের ভৈরবে নতুন করে আরও ৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। শনাক্ত হওয়ার মধ্যে ৫ জন নারী ও ১ জন পুরুষ।

শনাক্ত সবাই গত ১২ এপ্রিল মেঘনা জেনারেল হাসপাতালে তাদের এক বান্ধবীর জন্মদিন পালন করেন। এর ৩ দিন পরই বান্ধবীর করোনা ধরা পড়ে। পরে হাসপাতালটি লকডাউন ঘোষণা করা হয়। জন্মদিনে অংশ নেয়া ৩৮ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। তাদের মধ্যে ৬ জনের পজেটিভ আসে।

বুধবার ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. বুলবুল আহম্মদ বলেন, আক্রা’ন্তদের ইতিহাস খোঁজা হচ্ছে। এছাড়া জনসাধারণকে ঘরে থাকার অনুরোধ করা হয়েছে।

যবিপ্রবির ল্যাবে আরও ১২ জনের করোনা ভাইরাস শনাক্ত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ১২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ৩ জেলা থেকে এই ১২ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে যশোর জেলায় সবচেয়ে বেশি ৯ জন ও ঝিনাইদহ জেলায় প্রথম ২ জন করোনা রোগী পাওয়া গেছে।

শুক্রবার (২৪ এপ্রিল) পরীক্ষা শেষে শনিবার সকালে এই তথ্য প্রকাশ করা হয়। যশোরে ৪১টি নমুনা পরীক্ষা করে ৯টি পজেটিভ পাওয়া গেছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন নতুন করে ৯ জনের করোনা হওয়ার কথা নিশ্চিত করেন। এ নিয়ে যশোরে ১৬ জন করোনা পজেটিভ রোগী।

যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, যবিপ্রবি ল্যাবে নমুনা পরীক্ষায় ১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি যশোরের ৯ জন রোগী শনাক্ত হয়েছে। ৪১ জনের নমুনা পরীক্ষা করে তাদের শনাক্ত করা হয়।

এছাড়া ঝিনাইদহের ২০টি নমুনার মধ্যে ২টি, নড়াইলের ২২টি নমুনার মধ্যে ১টিসহ মোট ১২টি নমুনায় করোনা পজেটিভ পাওয়া গেছে। মাগুরার ১১টি ও চুয়াডাঙ্গার ১টি নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

শেয়ার করুন !
  • 101
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!