করোনা থেকে বাঁচতে রোজায় বেশি বেশি ইবাদতের আহ্বান মোদির

0

আন্তর্জাতিক ডেস্ক:

করেনা ভাইরাস মোকাবেলায় মুসলমানদের বেশি করে ইবাদতের আহ্বান জানিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, মুসলিমদের উচিত বেশি করে ‘ইবাদত’ করা যাতে ঈদের আগেই বিশ্ব করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্ত হয়।

আজ রোববার সকালে মাসিক ‘মন কি বাত’ বেতার অনুষ্ঠানে জাতির উদ্দেশে দেয়া ভাষণে এ আহ্বান জানান মোদি। খবর-এনডিটিভির

ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, দেশের প্রতিটি নাগরিক এই ল’ড়াইয়ের যো’দ্ধা। এই কঠিন সময়ে গোটা দেশ একসঙ্গে এগোচ্ছে। সবাই একে অপরের সাহায্য করছে। এমন মনে হচ্ছে দেশজুড়ে মহাযজ্ঞ চলছে। কেউ গরিবদের মুখে খাবার তুলে দিচ্ছেন। কেউ বা অভাবীদের পাশে দাঁড়াচ্ছেন। বিনামূল্যে সবজি বিতরণ করছেন। করোনার বিরু’দ্ধে আমাদের ল’ড়াই জনতা পরিচালিত।

পড়ুন: হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবন অনুসরণ করা সবার দায়িত্ব: মোদি (ভিডিও)

পাশাপাশি মাস্কের প্রয়োজনীয়তা নিয়েও কথা বলেন মোদি। তিনি বলেন, মাস্ক জীবনের অংশ হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে সুরক্ষিত থাকতে এটা অত্যন্ত প্রয়োজনীয়।

উল্লেখ, গত বছরও ‘মন কি বাত’ অনুষ্ঠানের ৪৩ তম পর্বে নরেন্দ্র মোদি বলেছিলেন, মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) যে সমতা ও ভ্রাতৃত্বপূর্ণ যে জীবন যাপন করেছেন, তা অনুসরণ করা সকল মানুষের দায়িত্ব। মহানবী জ্ঞান এবং সমবেদনাকে গুরুত্ব দিতেন। তার মধ্যে এক ফোঁটাও অহং’বোধ দেখা যায়নি। তিনি প্রচার করেছেন, মানুষের সব ধরনের অহং’বোধকে জ্ঞান একাই পরাজিত করতে পারে।

উক্ত অনুষ্ঠানে অনুষ্ঠানে তিনি মহানবীকে নিয়ে কথা বলার পাশাপাশি বৌদ্ধ ধর্মের প্রচারক গৌতম বুদ্ধেরও প্রশংসা করেন।

প্রসঙ্গত, ইসলামের ক্যালেন্ডারের হিসেবে বছরের নবম মাস রমজানের। এ বছরের রমজান মাস শুরু হয়েছে। রমজান মাসে মুসলিমরা রোজা রাখেন ও আল্লাহ ইবাদত বন্দেগী করেন। রোজা রাখার পাশাপাশি এ মাসে বেশি পবিত্র কোরআন শরীফ পড়া হয়। মুসলমানরা বিশ্বাস করেন, এই পবিত্র মাসে আল্লাহ শয়তানকে আটকে রাখেন। তাতে কেউ শয়তানের প্ররোচনায় পাপ কাজ করতে পারবে না। এই মাসে দোজখের দরজা বন্ধ করে বেহেশতের দরজা খুলে দেওয়া হয়।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!