ব্রাহ্মণবাড়িয়ায় ঝালমুড়ি নিয়ে সংঘ’র্ষে যুবকের মৃ’ত্যু, শতাধিক বাড়ি লু’টপাট

0

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ঝালমুড়ি খাওয়া নিয়ে সংঘ’র্ষে আহত রজব আলী (২০) মৃ’ত্যুর পর গ্রাম ছেড়ে পালিয়েছেন প্রতি-পক্ষের ৩০টি পরিবারের মানুষ। এই সুযোগে গ্রামের শতাধিক বাড়িঘরে লু’টপাট হয়। এমনকি কেটে নেওয়া হচ্ছে ক্ষেতের ফসলও। সাবেক ইউপি সদস্য করিমকে প্রধান আসামি করে ২৬ জনের নামে নাসিরনগর থানায় একটি হ’ত্যা মামলা দায়ের করেন রজবের বাবা ইছুব আলী।

আসামিপক্ষের লোকদের দাবি, গত ১৬ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় রজবের মৃ’ত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে রাতেই তাদের বাড়িতে হাম’লা ও লু’টপাট শুরু করে। থানায় এ বিষয়ে মামলা করতে চাইলে পুলিশ মামলা নিচ্ছে না। এদিকে কৌশলে বিবা’দী পক্ষের লোকজন আসামিপক্ষের লোকদের বাড়ি পাহারার ব্যবস্থা করে। সারদিন পাহারা দিয়ে রাতে আসামিপক্ষের লোকদের বাড়িতে লু’টপাট করে। এছাড়া বাড়িতে মানুষজন না থাকায় তাদের মাঠের পাকা ধানও কেটে নিয়ে যাচ্ছে।

ইছুব আলী বলেন, আমাদের নামে দেয়া সকল অভিযোগ মিথ্যা। আমাদের পক্ষের কোনো লোক লু’টপাট করেনি। বরং তাদের ঘরের সকল মালামাল নিজেরাই সরিয়ে নিয়ে গেছে। তাদের মালামাল রক্ষা করার জন্য আমরা সারারাত পাহারা দেই।

স্থানীয়রা জানান, রজবের মৃ’ত্যুর খবর গ্রামে পৌঁছলে আত’ঙ্কিত হয়ে আসামিপক্ষের ৩০টি পরিবারের নারী-শিশুসহ শতাধিক মানুষ গ্রাম ছেড়ে পালায়। তাদের ঘরবাড়ি খোলা পড়ে আছে। ওই পরিবারগুলোর মাঠে থাকা প্রায় ৫ বিঘা পাকা ধান কেটে নিয়ে গেছে রজবের পরিবারের লোকজন। তাদের ঘরের ভিতর নেই কোনো জিনিসপত্র।

আসামিপক্ষের অভিযোগ, এই ঘটনাকে পুঁজি করে ৩০ পরিবারের ৪০টি গরু, ৬টি ষাঁড়, প্রায় ২শ হাঁস-মুরগী, ৫ বিঘা পাকা ধান ও বিভিন্ন আসবাবপত্র নিয়ে গেছে রজবের স্বজনরা। তাদের কারনে গ্রাম ছেড়ে পালিয়েছে শিশুসহ প্রায় শতাধিক নারী-পুরুষ।

চাতলপাড় ইউনিয়ন চেয়ারম্যান শেখ আব্দুল আহাদ জানান, লু’টপাটের কোনো ঘটনা আমার জানা নেই।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজেদুর রহমান জানান, মামলা হয়েছে। ২ জন আসামি গ্রেপ্তার হয়েছে। বাড়িঘরে চুরি হয়েছে এমন সংবাদ পেয়েছি। তবে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবো।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের চাতলপাড় ইউনিয়নের বড়নগর গ্রামে দুই বন্ধুর মধ্যে ঝালমুড়ি খাওয়াকে কেন্দ্র করে সংঘ’র্ষ হয়। যাতে জড়িয়ে পড়ে দুই পক্ষ। পরে ১৬ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মা’রা যায় রজব আলী।

শেয়ার করুন !
  • 1.4K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!