ভারতে লকডাউনে দুধের অনুমতি নিয়ে মদ ডেলিভারী!

0

আন্তর্জাতিক ডেস্ক:

লকডাউনে বাসিন্দাদের ভো’গান্তি দূল করতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদী সরবরাহের জন্য সীমিত পরিসরে গাড়ি যাতায়াতের অনুমতি দিয়েছে ভারতের কয়েকটি রাজ্য প্রশাসন।

এ সুযোগ কাজে লাগিয়ে দুধ ও প্রয়োজনীয় খাবার নিয়ে যাওয়ার অনুমতি নিয়ে মদ সরবরাহ করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল স্বেচ্ছাসেবী সংস্থার একটি গাড়ি।

সম্প্রতি গুজরাটের বোটাদ জেলায় পিরপাদি নামক গ্রামে এ ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, রাস্তায় নজরদারি চালানোর সময় ‘মানবতা সেবা রথ’ স্টিকার সাটানো স্বেচ্ছাসেবী সংস্থার একটি গাড়ি থেকে দেশি-বিদেশি মিলিয়ে ২৫ লিটারের বেশি মদ উদ্ধার করে পালিয়াদ থানার পুলিশ। এ ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে।

আটকরা হলেন- ধর্মেন্দ্র ভাগাভাই পরধি(২২) ও ভাবিন মুলজি ভাজা(২৬)। তারা দুজনেই বোটাদ জেলার বাসিন্দা।

বোটাদের পুলিশ সুপার হর্ষদ মেহতা জানান, গাড়িটি সুরেন্দ্রনগর থেকে সল্য নামক এলাকার দিকে যাচ্ছিল। পালিয়াদ থানা পুলিশের সাব ইন্সপেক্টর এনসি সাগরের নেতৃত্বে সড়কে টহল চলছিল। এ সময় সন্দেহ হলে গাড়িটিকে থামিয়ে তল্লাশি চালায় তারা।

দেখা যায়, গাড়ির পেছনের আসনে আলু, পেঁয়াজ নিলেও ভেতরে অভিনব কায়দায় ৩০ বোতল বিদেশি ও ২৫ লিটার দেশি মদ লুকানো ছিল।

ভারতে আক্রা’ন্তদের জন্য প্লাজমা দিচ্ছেন তাবলিগ সদস্যরা

ভারতে করোনা ভাইরাসের বিস্তারের জন্য যে তাবলিগ জামাতের সদস্যদের দায়ী করা হচ্ছিল এবার তারাই এ ভাইরাস আক্রা’ন্তদের চিকিৎসায় সহায়তা করতে এগিয়ে এসেছেন।

রাজধানী দিল্লিতে কোভিড-১৯ থেকে সেরে ওঠা ২শ’রও বেশি তাবলিগ জামাত সদস্য করোনা ভাইরাস আক্রা’ন্ত অন্যান্যদের চিকিৎসায় প্লাজমা দিতে চেয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য কর্তৃপক্ষ।

বিবিসি জানায়, প্রাথমিকভাবে গত রোববার ১০ জন তাবলিগ সদস্য প্লাজমা দিয়েছেন। এর মধ্যে ভারতের দক্ষিণাঞ্চলীয় তামিলনাড়ু রাজ্য থেকে ফারুক নামের একজনও প্লাজমা দেন।

বিবিসি’কে তিনি বলেন, আমাদের মধ্যে কিছু মানুষের করোনা ভাইরাস পজিটিভ আসার পর দেশব্যাপী বেশ সমালোচনা হয়। কিন্তু প্লাজমা দানের পর আমাদের ভাবমূর্তি উজ্জ্বল হবে।

শেয়ার করুন !
  • 200
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!