গার্মেন্টসের কোনো অর্ডার বাতিল হবে না- আশ্বাস সুইডিশ প্রধানমন্ত্রীর

0

অর্থনীতি ডেস্ক:

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামা’রি করোনা ভাইরাসের প্র’ভাবে নানামুখী সং’কটে দেশের তৈরি পোশাক খাত। একের পর এক বাতিল হচ্ছে অর্ডার। তবে এরই মধ্যে আশার বানি শোনালো সুইডেন। দেশটির প্রধানমন্ত্রী স্টেফ্যান লোফভেন জানিয়েছেন তার দেশ কোনো পোশাক খাতের ক্রয়াদেশ বাতিল করবে না।

আজ বুধবার দুপুরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন সুইডেনের প্রধানমন্ত্রী স্টেফ্যান লোফভেন। তিনি এ সময় আশস্ত করে বলেন, করোনা সং’কটের কারণে বাংলাদেশের পোশাক শিল্পখাতের কোনো অর্ডার বাতিল করবে না সুইডেনের ক্রেতারা।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুইডেনের প্রধানমন্ত্রীকে জানান, স্বাস্থ্যবিধি মেনে এরই মধ্যে রপ্তানিমুখী পোশাক কারখানা খুলে দেয়া হয়েছে। শ্রমিকরা সেখানে কাজ করছেন সামাজিক দূরত্ব বজায় রেখে।

বিষয়টি প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের পক্ষ থেকে প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে জানিয়েছেন।

ইহসানুল করিম বলেন, সুইডেনের প্রধানমন্ত্রী বেলা ২টার দিকে টেলিফোন করে শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। প্রায় ১৫ মিনিটের আলাপে উভয় নেতা ব্যবসা বাণিজ্য, বিশেষ করে তৈরি পোশাক খাত নিয়ে কথা বলেন।

প্রেস সচিব জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুইডেনের প্রধানমন্ত্রীকে বলেছেন, করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে বর্তমান পরিস্থিতির সৃষ্টি হওয়া সত্ত্বেও আমরা আশা করি সুইডেনসহ অন্যান্য আন্তর্জাতিক ক্রেতাদের তৈরি পোশাক সংক্রান্ত ক্রয়াদেশ পূরণ করতে সক্ষম হব। এ প্রসঙ্গে সুইডেনের প্রধানমন্ত্রী তাঁকে আশ্বস্ত করে বলেন, তার দেশ তৈরি পোশাক সম্পর্কিত বাংলাদেশের কোনো ক্রয়াদেশ বাতিল করবে না। আমরা বাংলাদেশ থেকে তৈরি পোশাক আমদানি অ’ব্যাহত রাখবো।

এ সময় শেখ হাসিনাও সুইডিশ প্রধানমন্ত্রীকে নিশ্চিত করেন, বাংলাদেশের পোশাক শিল্পের মালিকরা যথাযথ স্বাস্থ্যবিধি বজায় রেখে তাদের কারখানা চালু করেছেন।

প্রেস সচিব বলেন, দুই দেশের করোনা ভাইরাস পরিস্থিতিও উভয় নেতার আলোচনায় উঠে আসে। উভয় প্রধানমন্ত্রী করোনা মহামা’রি মোকাবেলায় দুই দেশের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড-১৯ মোকাবেলায় আন্তর্জাতিক সম্প্রদায়কে একযোগে কাজ করার তার আহবান পুনর্ব্যক্ত করেন।

শেয়ার করুন !
  • 1.4K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply