পথে পথে গরীবদের ইফতার দিচ্ছেন ঢাবি ছাত্রলীগ সভাপতি সনজিৎ

0

সময় এখন ডেস্ক:

করোনা ভাইরাসের কারণে উদ্ভূদ পরিস্থিতে পবিত্র রমজান মাসে খেটে খাওয়া অ’সহায় মানুষদের জন্য ইফতারের আয়োজন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সভাপতি সনজিৎ চন্দ্র দাস।

ময়মনসিংহের নিজ উপজেলা গৌরীপুরে দিনমজুর হতদরিদ্র মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করছেন ছাত্রলীগের এই নেতা।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিদিন গৌরীপুর উপজেলার অ’সহায় লোকজনকে ইফতার করানোর সিদ্ধান্তের কথা জানান। ছাত্রলীগের এই নেতা রমজানের প্রথম দিনে রান্না করে তৈরি ইফতার পথে পথে হেঁটে প্রায় ১৫০ লোকের মধ্যে বিতরণ করেন।

এদিকে, প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার ফেসবুকে ৩৪২ জন রোজদার ব্যক্তির জন্য ইফতার (ভ্রাম্যমাণ) বিতরণ করার কথা জানান তিনি। ইফতারের মেন্যুতে রয়েছে সবজি খিচুড়ির সাথে মুরগির মাংস ও খেজুর। চাহিদা অনুযায়ী প্যাকেট বাড়ানো হচ্ছে বলে জানান তিনি।

ঢাবি ছাত্রলীগ সভাপতি সনজিৎ চন্দ্র দাস জানান, করোনা ভাইরাসের কারণে লকডাউন হওয়ায় অধিকাংশ দোকানপাট বন্ধ থাকে। ইফতারের দোকানও সন্ধ্যা ৬টার মধ্যে বন্ধ হয়ে যায়। ফলে খেটে খাওয়া মানুষ, রিক্সাচালক ও দরিদ্র মানুষের একটি বিশাল অংশ ইফতারের সময়ে চরম অ’সুবিধার সম্মুখীন হন। তাই আমরা পৌর শহরে মানুষদের জন্য ইফতারের ব্যবস্থা করেছি।

চট্টগ্রামে ২২ হিজড়া পরিবারে প্রধানমন্ত্রীর উপহার

চট্টগ্রামের পটিয়া উপজেলার তালিকাভুক্ত ২২টি হিজড়া পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তার উপহার পৌঁছে দেয়া হয়েছে।

বুধবার দুপুরে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা এসব উপহার হস্তান্তর করেন। প্রথম দফায় প্রতি পরিবারকে ১০ কেজি চাল, ৫০০ গ্রাম ডাল ও ৫০০ গ্রাম চিড়া দেওয়া হয়।

করোনা ভাইরাস দেখা যাওয়ার পর থেকে মানুষ নানাভাবে অ’সহায় পড়েন। এর প্রেক্ষিতে সরকারিভাবে নিম্ন আয়ের গরীব-অ’সহায় ও খেটে খাওয়াসহ নানা শ্রেণির মানুষকে সরকারি সহায়তা দেওয়া হচ্ছে।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা বলেন, পটিয়া উপজেলার সমাজ সেবা কার্যালয়ের তালিকাভুক্ত যাদের পাওয়া গেছে তাদেরকে প্রাথমিকভাবে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মানবিক সহায়তা দেওয়া হয়েছে। তবে আরও যারা আসবেন তাদেরকেও মানবিক সহায়তা দেওয়া হবে। প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন কেউই অ’ভুক্ত থাকবেন না।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!