‘অ’সহায়ের মুখে খাবার তুলে দিতে গিয়ে করোনায় ম’রে গেলেও আলহামদুলিল্লাহ’

0

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

রাত নেমে আসলেই ওসির উপহার পাওয়ার আশায় দলে দলে থানায় ছুটে আসছেন অ’সহায় মানুষ। পাশাপাশি মধ্যবিত্ত মানুষও ফোন করে বা এসএমএস করে সহায়তা চাচ্ছেন। এসএমএস পাওয়ার পর নাম গোপন রেখে মধ্যবিত্ত মানুষের বাড়ি বাড়ি ওসির উপহার সামগ্রী পৌঁছে দিচ্ছেন সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের সদস্যরা।

ইতোমধ্যে করোনা রোগীদের সেবা ও নিরাপত্তা দায়িত্ব পালন করতে গিয়ে একজন পিএসআইসহ কয়েক জন পুলিশ সদস্য করোনায় আক্রা’ন্ত হয়েছেন। এতেও থেমে নেই সিদ্ধিরগঞ্জ থানার ওসির কামরুল ফারুক। অ’সহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণের পাশাপাশি ইফতারও বিরতণ করে আসছেন তিনি।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ফারুক বলেন, দেশপ্রেম ঈমানের অঙ্গ। দেশ ও দেশের মানুষের প্রতি ভালোবাসা থেকেই আমি আমার সাধ্য অনুযায়ী মানুষের পাশে থাকার চেষ্টা করে যাচ্ছি। যদি অ’সহায় মানুষের মুখে খাবার দিতে গিয়ে করোনায় আমার মৃ’তুও হয়, আলহামদুলিল্লাহ কোনো আ’ক্ষেপ নেই। এটা আল্লাহর হুকুম।

তিনি আরও বলেন, এই রোগটিকে ভ’য় করলে চলবে না, নিয়ম মাফিক সচেতনতার সাথে সাহসী মনোভাব রাখতে হবে। থানার পুলিশ সদস্যদের রেশনের পাশাপাশি সমাজের মানুষের কাছ থেকে নিয়ে এ উপহার সামগ্রী বিতরণ করতে পেরেছি।

এই পুলিশ কর্মকর্তা বলেন, আগে মানুষ থানায় আসতো বিচার পেতে এখন আসে ত্রাণ নেওয়ার জন্য। রিক্সাচালক, কখনও ট্রাক-বাস-অটো-সিএনজি চালক ও হেলপার, কখনও শিশু ও স্বামী পরিত্য’ক্তা-বিধবা নারী, আবার কখনও হিজড়া সম্প্রাদয়সহ ভূমিহীন ভাড়াটিয়া, নিম্ন এবং মধ্যবিত্ত পরিবার নিয়মিত খাদ্য সহায়তার জন্য আসছে।

প্রসঙ্গত, সিদ্ধিরগঞ্জ থানায় ওসি হিসেবে ২০১৯ সালের ৪ আগস্ট যোগদান করেন কামরুল ফারুক। যোগদানের পরই অপরাধপ্রবণ এলাকা সিদ্ধিরগঞ্জের চেহারা দ্রুত পরিবর্তন করতে সক্ষম হন তিনি। পাশাপাশি স্থানীয়দের আস্থাও অর্জন করেন। সিদ্ধিরগঞ্জে আসার পূর্বে তিনি টাঙ্গাইলে কর্মরত ছিলেন।

গোপালগঞ্জের কোটালীপাড়া থানার ওসি থাকা অবস্থায় ২০১৮ সালে ২য় বারের মতো আইজিপি পদক লাভ করেন কামরুল ফারুক। এলাকার মা’দক, জ’ঙ্গিবাদ দ’মন ও আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নত করার জন্য মহাপুলিশ পরিদর্শকের পক্ষ থেকে তাকে এ পুরস্কার দেয়া হয়। এছাড়াও দেশের বিভিন্ন থানায় কর্মরত থাকা অবস্থায় নানা সামাজিক কাজের জন্য মাদার তেরেসা পদকসহ একাধিক পদক লাভ করেন ওসি কামরুল ফারুক।

শেয়ার করুন !
  • 261
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply