দেশে বিপ’র্যয় হলে আওয়ামী লীগ আলাদিনের চেরাগ পেয়ে যায়: রিজভী

0

সময় এখন ডেস্ক:

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, যখনই মানুষের মধ্যে বিপ’র্যয় নামে- তখনই আওয়ামী লীগের নেতাকর্মীরা আলাদিনের চেরাগ পেয়ে যায়। জনগণের সম্পদ লোপাট, লু’টপাট আর চুরির হিড়িক পড়ে যায় তাদের মধ্যে।

শনিবার সকালে রাজধানীর উত্তরখান থানায় ঢাকা মহানগর যুবদল উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেনের উদ্যোগে ত্রাণ বিতরণকালে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুইটা লাঠির উপর দিয়ে হাঁটছেন। এ দুইটা লাঠির একটা হলো- তার নিজের দল আওয়ামী লীগ, আর একটা আমলাতন্ত্র। নিজের দলটি- শুধু লুটেপুটে খাও, চেটেপুটে খাও। আর আমলাতন্ত্র হচ্ছে- সরকারের অ’দক্ষতা ও দুর্নীতিতে সম্পৃক্ত করা।

ত্রাণ বিতরণের সময় উত্তরখান থানা বিএনপির সভাপতি আহসান উদ্দিন আহসান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর বেপারী, সিনিয়র সহ-সভাপতি মোতালেব হোসেন, সাংগঠনিক সম্পাদক নূর মোহাম্মদ নুরু, যুগ্ম সাধারণ সম্পাদক মুকুল সরকার, উত্তরখান থানা যুবদলের সভাপতি রোস্তম আলী, সাধারণ সম্পাদক এনামুল হক, থানা ছাত্রদলের সভাপতি আনোয়ার সরকার, সাধারণ সম্পাদক আশাদুল হক শুভ, থানা শ্রমিক দলের সভাপতি দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, উত্তরখান থানা জাসাসের সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক মারুফ প্রমুখ উপস্থিত ছিলেন।

রিজভী দাবি করেন, আওয়ামী লীগ নেতাদের বাড়িতে, খড়ের গাদায় চাল, খাটের মধ্যে তেল পাওয়া যাচ্ছে। জনগণের ত্রাণ ক্ষমতাসীন দলের চেয়ারম্যান মেম্বার ও আওয়ামী লীগের নেতারা লোপাট করছে। প্রতিদিন ত্রাণের চাল, ডাল, তেল ধরা পড়ছে আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়িতে। দেশ যখন মহামা’রীতে বিপ’র্যয়ে পড়ে, তখন আওয়ামী লীগ আলাদিনের চেরাগ পেয়ে যায়। তাদের ভাগ্য খুলে যায়। জনগণের টাকায় কেনা ত্রাণ লোপাট করে নিজেদের পকেট ভারি করছে, আর মানুষ না খেয়ে হাহাকার করছে। এভাবে দেশ চলতে পারে না। আজকে গণতন্ত্র ও জবাবদিহিতা নেই বলেই সরকার এসব অ’নিয়ম করতে পারছে।

তিনি আরও দাবি বলেন, অ’ন্যায়ের প্রতিবাদ করলে সমস্যা। করোনা মোকাবেলায় সরকারের ব্যবস্থাপনা অ’প্রতুল। মুগদা জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এ ধরনের একটা সত্য কথা বলাতে তাকে ওএসডি করা হয়। অনেক ডাক্তারকে বহি’ষ্কার করা হয়েছে। অথচ করোনায় বেশি আক্রা’ন্ত ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা।

বিএনপির নেতা আরও বলেন, সরকারের ত্রাণ বিএনপির নেতা-কর্মীরা না পেয়েও নিজেদের সামর্থ্য অনুযায়ী পকেটের টাকায় অ’সহায় গরীব, দিন আনে দিন খায়-এমন মানুষের পাশে দাঁড়িয়েছেন। প্রতিদিনই তাদের হাতে ত্রাণ তুলে দিচ্ছে।

রিজভী আরও বলেন, বলা হচ্ছে-মাস্ক বিদেশ থেকে আনা হচ্ছে, চায়না থেকে আনা হচ্ছে। কিন্তু শোনা যাচ্ছে এটি কেরানীগঞ্জে তৈরি করে চায়নার নাম দিয়ে সরকারের কাছ থেকে জালিয়াতি করে বিল উঠিয়ে নেয়া হচ্ছে। এই মাস্ক ত্রু’টিযুক্ত। এটা অত্যন্ত দুঃখজনক। একটা জবাবদিহিমূলক সরকার থাকলে এরকম হত না।

তিনি আরও জানান, খুলনা ও নেত্রকোনায় টিসিবির পণ্য কালোবাজারে বিক্রি হচ্ছে। ক্ষমতাসীন দলের লোকেরা টিসিবির কাছ থেকে জোর করে এসব পণ্য নিয়ে গিয়ে কালোবাজারে বিক্রি করে দিচ্ছে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!