যেভাবে ‘কেয়ার ইমোজি’ চালু করবেন ফেসবুকে

0

বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি ডেস্ক:

নতুন ইমোজি চালু করেছে ফেসবুক যার নাম ‘কেয়ার ইমোজি’। প্লে স্টোর থেকে ফেসবুক অ্যাপ আপডেট করে নিলেই যে কেউ উপভোগ করতে পারবেন এই ইমোজি।

মহামা’রী করোনা ভাইরাসের কারণে বিশ্বজুড়ে মানুষজন আগের চেয়ে বেশি সামাজিক যোগাযোগ মাধ্যম নির্ভর হয়ে পড়েছে। পরিস্থিতি বিবেচনায় নতুন রিঅ্যাকশন ইমোজি নিয়ে হাজির হয়েছে ফেসবুক। ফেসবুক অ্যাপ ও মেসেঞ্জার অ্যাপে নতুন এ ইমোজি ব্যবহার করা যাচ্ছে।

ফেসবুক, মেসেঞ্জারে যোগ করার জন্য এরই মধ্যে হার্টের আদলে একাধিক ‘কেয়ার’ ইমোজি প্রস্তুত করা হয়েছে। কঠিন করোনাকালে বন্ধু-বান্ধব ও পরিবার পরিজনের প্রতি আরও সহজে সহানুভূতি ও সমর্থন জানানোর লক্ষ্যেই এ উদ্যোগ বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

বর্তমানে ফেসবুক ও মেসেঞ্জারে যেসব ইমোজি রয়েছে তাতে লাইক, লাভ, স্যাড, ওয়াও, হাহা ও অ্যাংরি অনুভূতি প্রকাশ করা যায়। এসবের সঙ্গে এবার যোগ হল ‘কেয়ার’ ইমোজি বাটন।

নতুন ইমোজি ব্যবহার করতে চাইলে প্লে স্টোরে গিয়ে ফেসবুক ও মেসেঞ্জার অ্যাপ অ্যাপডেট করে নিন।

বিনামূল্যেই ব্যবহার করা যাবে গুগল মিট

ভিডিও কলিং অ্যাপ ‘জুম’-এর সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে নিজেদের অ্যাপ ‘গুগল মিট’ বিনামূল্যে ব্যবহার করতে দেবে গুগল। এ জন্য বাড়তি কোনও ঝামেলাও করতে হবে না, গুগল অ্যাকাউন্ট কাজে লাগিয়েই ব্যবহার করা যাবে ভিডিও কলিং অ্যাপটি।

পর্যায়ক্রমে বিভিন্ন দেশে এ সুবিধা মিলবে। বর্তমানে কেবল গুগলের জি স্যুট গ্রাহকরা প্রতি মাসে ৬ ডলারের বিনিময়ে ভিডিও কলিং অ্যাপটি ব্যবহার করতে পারে।

করোনা শুরুর মাত্র কয়েক মাসের ব্যবধানে হঠাৎ করেই বিশ্বজুড়ে জনপ্রিয়তা পেয়েছে ‘জুম’। ব্যবহারকারীও বেড়েছে কয়েক লাখ। বর্তমানে প্রায় ২০ কোটি ব্যক্তি নিয়মিত অ্যাপটি ব্যবহার করেন। তাই নিজেদের জনপ্রিয়তা ফিরে পেতে কিছুদিন আগে গুগল মিটের স্ক্রিনে একসঙ্গে ১৬ জনের চেহারা প্রদর্শনের পাশাপাশি ‘লো লাইট মোড’ চালু করে গুগল।

শেয়ার করুন !
  • 20
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply