লকডাউনের মধ্যেই চট্টগ্রামে ২৫ বাসায় চুরি, চক্র আটক

0

চট্টগ্রাম ব্যুরো:

করোনা ভাইরাসের কারণে লকডাউনের মধ্যেই চুরিতে মেতেছে একটি চোর চক্র। তারা গত কয়েক দিনে একে একে চুরি করেছে কমপক্ষে ২৫ বাসায়। কিন্তু এক কলেজ শিক্ষকের খালি বাসায় চুরি পর থামে তাদের চুরির যাত্রা। সিসিটিভি’র ফুটেজের ভিত্তিতে গ্রেপ্তার করা হয় এ চোর চক্রকে।

নগরীর বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিন বলেন, একটি চুরির ঘটনা তদন্ত করতে গিয়ে অভিনব চোর চক্রের এ সদস্যদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার পরবর্তীতে জিজ্ঞাসা’বাদে চাঞ্চল্যকর তথ্য বের হয়ে আসে। এ চক্রটি করোনার মধ্যে লকডাউনকে পুঁজি করে চুরিতে নেমেছে। এ চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা যায়, করোনার মধ্যে নগরীর অনেক বাড়ি মালিক ও ভাড়াটিয়া গ্রামের বাড়িতে অবস্থান করছে। এ সুযোগকে কাজে লাগাতে প্রতিদিন ছদ্মবেশে বের হয় চোর চক্রের সদস্যরা। তারা কখনো বাসা ভাড়ার বাহানা কখনো বা কথিত আত্মীয় স্বজন ও বন্ধু-বান্ধবের সাথে দেখা করার নামে ঘুরে বেড়ায় নগরীর অলিগলি। এ সময় কোন বাসায় তালা দেয়া কিংবা খালি রয়েছে কি না তা পর্যবেক্ষণ করে।

সুযোগ বুঝে মুহুর্তে মধ্যে তালা বা গ্রিল ভেঙে প্রবেশ করে বাসায়। এ চোর চক্রের রয়েছে ৪ সদস্য। তারা এক সঙ্গে পর্যবেক্ষণ করলেও চুরির সময় আলাদা হয়ে যায়। একজন থাকে গেইটের বাইরে পাহারার দায়িত্বে। অন্যজন থাকে বাসার দরজার বাইরে। বাকি ২ জন ঘরে প্রবেশ করে। তাদের একজন আলমারি তালা ভাঙে, অপরজন মূল্যবান জিনিসপত্র খুঁজে বের করে। মাত্র কয়েক মিনিটের ব্যবধানে বাসার মূল্যবান জিনিপত্র নিয়ে হাওয়া হয়ে যায়। গত ২ মাসে এ গ্রুপ নগরীর বিভিন্ন এলাকায় কমপক্ষে ২৫টি চুরি করে অভিন্ন কায়দায়।

ওসি নেজাম উদ্দিন বলেন, এ চোর চক্রের সদস্যরা খুবই প্রশিক্ষিত। তারা ২ মিনিটের মধ্যেই যে কোন তালা ভাঙতে পারে। গ্রিল কাটতেও লাগে একই সময়। কয়েক মিনিটের ব্যবধানে বাসা চুরি করে পালাতে পারে। করোনা পরিস্থিতির মধ্যেই তারা কমপক্ষে ২৫টি চুরি করেছে। নগরীতে এ ধরণের আর কয়টি চোর চক্র সক্রিয় রয়েছে তা অনুসন্ধান চলছে।

শেয়ার করুন !
  • 51
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply